[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭

bangla news

সব দলের অংশগ্রহণে নির্বাচন হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৬ ১:২৪:২৫ পিএম
সেমিনারে বক্তব্য রাখছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

সেমিনারে বক্তব্য রাখছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচন সব দলের অংশগ্রহণের মাধ্যমে হবে বলে আশা প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বুধবার (৬ ডিসেম্বর) রাজধানীর গুলশানে হোটেল আমারিতে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ আশা প্রকাশ করেন তিনি।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং সৌদি আরবের সফররত বাণিজ্য প্রতিনিধি দলের মধ্যে এ বিজনেস সেমিনারের আয়োজন করে এফবিসিসিআই।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী নির্বাচন সবার অংশগ্রহণের মধ্য দিয়ে করতে চাই। পৃথিবীর সব দেশে নির্বাচনকালীন সময়ে ক্ষমতাসীন দলই ক্ষমতায় থাকে। তারা অন্তর্বতীকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করে। কিন্তু নির্বাচন পরিচালনা করে নির্বাচন কমিশন। বাংলাদেশেও তাই হবে। আমি আশা করবো যারা ২০১৩, ১৪, ১৫ সালে হরতাল অবরোধের নামে নৈরাজ্য সৃষ্টি করেছেন তারা তাদের সেই ব্যর্থতা ভুলে নির্বাচনে অংশ নেবে।

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির নির্বাহী সভাপতি কাজী আমিনুল ইসলাম, সৌদিআরবে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত গোলাম মোসি, এফবিসিসিআই-এর সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম প্রমুখ।

সেমিনারে এফবিসিসিআই পরিচালকরাসহ দেশের শীর্ষস্থানীয় বিনিয়োগকারী, শিল্পপতি ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন। এছাড়াও সৌদি আরবের বিশিষ্ট ব্যবসায়ী, বিনিয়োগকারি ও রপ্তানিকারক জনাব মোসাবাব আব্দুল্লাহ আলকাহতানির নেতৃত্বে সে দেশের ২২ সদস্যের উচ্চ পর্যায়ের একটি ব্যবসায়ী প্রতিনিধি দল সেমিনারে অংশ নিয়েছে।

অনুষ্ঠানে দুই দেশের বাণিজ্য উন্নয়নে বাংলাদেশ এবং সৌদিআরবের ব্যবসায়ীদের মধ্যে বিটুবি মিটিংসহ বিভিন্ন ব্যবসায়িক চুক্তি সম্পন্ন হয়।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৭
এসআইজে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa