ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

বরিশালে যুবদল-ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ, পুলিশের বাধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৭
বরিশালে যুবদল-ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ, পুলিশের বাধা বরিশালে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ/ছবি: বাংলানিউজ

বরিশাল: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকার একটি আদালতে দু’টি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বরিশাল জেলা ও মহানগর যুবদল-ছাত্রদল  পৃথক পৃথক বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।

কর্মসূচির অংশ হিসেবে জেলা ও মহানগর যুবদল-ছাত্রদলের নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে নগরে মিছিল করতে চাইলে পুলিশের বাধায় তা পণ্ড হয়ে যায়। পরে নগরের সিঅ্যান্ডবি রোডে জেলা ছাত্রদলের ব্যানারে ঝটিকা মিছিল বের করা হয়।

শুক্রবার (০১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় বরিশাল নগরের সদররোডস্থ বিএনপি দলীয় কার্যালয়ের সামনে জেলা ও মহানগর ছাত্রদলের ব্যানারে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আরিফুর রহমান মুন্না, মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আফরোজা খানম নাসরিন, যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম রনি, আরিফুল ইসলাম জনি প্রমুখ।

সমাবশে শেষে দলীয় কার্যালয় থেকে নেতা-কর্মীরা একটি মিছিল নিয়ে সদররোডে যেতে চাইলে অশ্বিনী কুমার হল চত্বরে পুলিশ তা আটকে দেয়। পরে নেতা-কর্মীরা বাধার মুখে দলীয় কার্যালয়ে ফিরে যায়।

এরআগে শুক্রবার সকাল ১১টায় বরিশাল নগরের সদররোডস্থ বিএনপি দলীয় কার্যালয়ের সামনে পৃথক কর্মসূচি পালন করে জেলা ও মহানগর যুবদল বিক্ষোভ সমাবেশ করে।

মহানগর যুবদলের সভাপতি অ্যাডভোকেট আক্তারুজ্জামান শামীমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতন, সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুন প্রমুখ।

সমাবশে শেষে দলীয় কার্যালয় থেকে নেতা-কর্মীরা একটি মিছিল নিয়ে সদররোডে যেতে চাইলে অশ্বিনী কুমার হল চত্বরে পুলিশ তা আটকে দেয়।

এদিকে একইস্থানে জেলা (দক্ষিণ) যুবদলের আয়োজনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

যুবদলের সভাপতি অ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এএইচএম তসলিমউদ্দিন সহ অন্যান্যরা।

সমাবেশ শেষে জেলা যুবদলও মিছিল বের করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এ নিয়ে বাদানুবাদ হলেও পুলিশের কঠোর অবস্থানের কারণে শেষ পর্যন্ত বিক্ষোভ মিছিল করতে পারেনি নেতা-কর্মীরা।

এদিকে যুবদলের কর্মসূচিকে কেন্দ্রে করে যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় বিএনপি অফিসের আশপাশে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

তবে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বেলা ১২টার দিকে জেলা ছাত্রদল নেতা সোহেল রাঢ়ী’র নেতৃত্বে নগরের ফরাজী ওয়াকশপ সংলগ্ন সিঅ্যান্ডবি রোডে ঝটিকা একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৭
এমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।