ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘নির্দলীয় সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
‘নির্দলীয় সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না’ কর্মী সমাবেশে বক্তব্য রাখছেন ডা. এজেডএম জাহিদ হোসেন। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না বলে সরকারকে ক্ষমতাসীন আওয়ামী লীগকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব অধ্যাপক ডা: এজেডএম জাহিদ হোসেন।তিনি বলেছেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায়ে সবাইকে কাজ করতে হবে। 

শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে ময়মনসিংহ নগরের নতুন বাজারে জেলা বিএনপির কার্যালয়ে মহিলা দলের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন ডা. জাহিদ।

দেশের সব ভালো কাজের সঙ্গে বিএনপি, দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এবং বর্তমান প্রধান খালেদা জিয়া জড়িত উল্লেখ করে ডা. জাহিদ হোসেন বলেন, বাবার পদাঙ্ক আর মায়ের আপোষহীন চরিত্র অনুসরণ করে এগিয়ে চলছেন (বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান) তারেক রহমান।

বিদেশি গণমাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘মাদার অব হিউম্যানিটি’ খেতাব পাওয়ার বিষয়ে বিএনপির এ নেতা বলেন, খালেদা জিয়ার নামে শত শত মামলা। ইলিয়াস আলী, চৌধুরী আলমসহ হাজারো নেতা-কর্মীকে গুম খুন করা হয়েছে। এটা কি হিউম্যানিটির নমুনা? আসলে বিদেশে লবিস্ট নিয়োগ করে এই খেতাব আনা হয়েছে।
 
নেতা-কর্মীদের উদ্দেশে ডা. জাহিদ বলেন, তারেক রহমান বলেছেন দলের কোনো নেতা নাই। নেতা মাত্র একজন। তিনি খালেদা জিয়া। তার নেতৃত্বেই আগামী দিনে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে।

তিনি প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আপনারা প্রজতন্ত্রের কর্মচারী হিসেবে নিরপেক্ষতা বজায় রাখুন। জনগণের ট্যাক্সের টাকায় আপনাদের বেতন হয়। সেই জনগণের বিপক্ষে আপনারা অবস্থান নেবেন না। মনে রাখবেন একদিন সব কিছুই আইনের পর্যালোচনায় আসবে।

কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় কর্মী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা একেএম মোশাররফ হোসেন, বিএনপির মহিলা বিষয়ক সম্পাদিকা নূরে আরা সাফা, সাবেক এমপি নূরজাহান ইয়াসমীন, জেবা খান, মহিলা দলের যুগ্ম-সম্পাদক হেলেন জেরিন খান, সাবেক এমপি শাম্মী আক্তার, ইয়াসমীন আরা হক, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ আলম, সাবেক এমপি শাহ নূরুল কবীর শাহীন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, মোতাহার হোসেন তালুকদার, আবুল বাসার আকন্দ, ভালুকা বিএনপির সভাপতি ফখরুদ্দিন আহম্মেদ বাচ্চু, ঢাকা মহানগর মহিলা দলের সভানেত্রী পেয়ারা মস্তুফা প্রমুখ।

সমাবেশে ময়মনসিংহ মহিলা দলের পক্ষে বক্তব্য রাখেন ফরিদা পারভীন, হামিনা হক পেয়ারা, তাহমিনা বানু, খালেদা আতিক,  আতিয়া ফাইরুজ মলি, তানজিল চৌধুরী লিলিসহ ১৬ নেত্রী।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।