ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সোনাতলায় সহিংসতার আশঙ্কায় বিএনপির অনুষ্ঠান পণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
সোনাতলায় সহিংসতার আশঙ্কায় বিএনপির অনুষ্ঠান পণ্ড সোনাতলায় সহিংসতার আশঙ্কায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন। ছবি: বাংলানিউজ

বগুড়া: বগুড়ার সোনাতলা উপজেলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে কেক কাটা নিয়ে দলের দুই গ্রুপের মধ্যে সহিংসতার আশঙ্কায় পুলিশি বাধায় অনুষ্ঠান পণ্ড হয়ে গেছে।

এ ঘটনায় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দিলে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়।
 
শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরে উপজেলার সৈয়দ আহম্মেদ কলেজ এলাকায় এ ঘটনা ঘটে।


 
সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিএনপি নেতা তারেক রহমানের জন্মদিনের কেক কাটা নিয়ে দুই গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়। এতে সহিংসতা এড়াতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়।  

‘আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কেক কাটা অনুষ্ঠান করতে দেওয়া হয়নি,’ যোগ করেন ওসি শরিফুল।
 
দলীয় সূত্র জানায়, বিএনপি নেতা তারেক রহমানের জন্মদিন উপলক্ষে বগুড়া জেলা বিএনপির শিশু বিষয়ক সম্পাদক ও বগুড়া-১ আসনের মনোনয়ন প্রত্যাশী মোশাররফ হোসেন চৌধুরী সৈয়দ আহম্মেদ কলেজ এলাকায় অনুষ্ঠানের আয়োজন করেন। এতে বিভিন্ন এলাকা থেকে মোশাররফের সমর্থিত নেতাকর্মী অনুষ্ঠানস্থলে সমবেত হতে থাকেন।
 
এদিকে সোনাতলা উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান  সৈয়দ আহসানুল তৈয়ব জাকিরের কর্মী সমর্থকরা ওই অনুষ্ঠানের মঞ্চ ভেঙে দেয়। পরে তারা অনুষ্ঠানস্থলের পাশে কলেজ বাজার এলাকায় অবস্থান নিয়ে মোশারফের আগমন প্রতিহত করার ঘোষণা দেয়। এতে সহিংসতার আশঙ্কা দেখা দিলে সেখানে পুলিশ মোতায়েন করা হয় এবং পুলিশ উভয় গ্রুপের নেতাকর্মীদের সরিয়ে দেয়।
                              
এ সময় উপস্থিত ছিলেন উপজেলার জোরগাছা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, পাকুল্ল্যা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, জোরগাছা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আমিরুল ইসলাম প্রমুখ।  
 
বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
এমবিএইচ/আরআইএস/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।