ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মানুষের ভোটাধিকার প্রয়োগের ক্ষমতা নেই: গয়েশ্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
মানুষের ভোটাধিকার প্রয়োগের ক্ষমতা নেই: গয়েশ্বর যশোর জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায়

যশোর: গণতন্ত্রের একটি অন্যতম অধিকার হচ্ছে নাগরিকদের ভোটাধিকার প্রয়োগের ক্ষমতা। কিন্তু আমাদের দেশের মানুষের সেই ক্ষমতা এখন আর নেই বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, দেশে এখন গণতন্ত্রের নামে শেখ হাসিনা তার ইচ্ছা বাস্তবায়নের অপচেষ্ঠা করছেন। এই ধারা ভাঙতে এদেশের জাতীয়তাবাদী শক্তিকে জেগে উঠতে হবে।

 

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে যশোর জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, গণতন্ত্রের আকাঙ্খা নিয়ে আমরা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ করেছি। কিন্তু স্বাধীনতার ৪৬ বছর পার হলেও আমরা এখনো গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠিত করতে পারিনি। এজন্য সাধারণ মানুষের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত হয়নি।  

গয়েশ্বর আরো বলেন, দেশের কথা যারা ভাবছে সেই নতুন প্রজন্মকে ভেঙে দিতে সরকার নানামুখি তৎপরতা চালাচ্ছে। হাজার হাজার নেতাকর্মীর নামে মামলা দিয়ে, গ্রেফতার করে, ক্রসফায়ারের ভয় দেখিয়ে সমাজে ভীতি সৃষ্টি করা হচ্ছে। তারপরও এদেশের মানুষে হাসিনার কর্মকাণ্ডের প্রতিবাদ করছেন। এ থেকে বোঝা যায়, এদেশে দেশপ্রেমিক মানুষের অভাব নেই। দরকার একটি সময় উপযোগী সাহসী নেতৃত্ব। আগামী দিনে সেই নেতৃত্ব দেবেন তারেক রহমান। যার নেতৃত্বে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

যশোর জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জয়ন্ত কুমার কুন্ডু, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন যশোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, নগর বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র মারুফুল ইসলাম, বাঘারপাড়া উপজেলা বিএনপির আহ্বায়ক ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব, কেশবপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন আজাদ, ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান সাবিরা নাজনীন মুন্নি, জেলা যুবললের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম তমাল আহমেদ, জেলা ছাত্রদলের সভাপতি রবিউল ইসলাম প্রমুখ।

আলোচনা সভাটি পরিচালনা করেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।