ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হাওরে স্বচ্ছতার সঙ্গে টেকসই বাঁধ নির্মাণ করতে চায় সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
হাওরে স্বচ্ছতার সঙ্গে টেকসই বাঁধ নির্মাণ করতে চায় সরকার হাওরের ভেসে ওঠা বাঁধ পরিদর্শনে পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।

সুনামগঞ্জ: সরকার হাওরে স্বচ্ছতার সঙ্গে টেকসই বাঁধ নির্মাণ করতে চায় বলে জানিয়েছেন পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।

তিনি বলেন, সিলেট অঞ্চলের সুরমা, কুশিয়ারা ও খোয়াই নদী খননের উদ্যোগ নিচ্ছে সরকার। খনন কার্যক্রম চালু রাখা হবে।

আগামী বোরো মৌসুমে হাওরের বাঁধের জন্য যতো টাকা প্রয়োজন সরকার তা দেবে। টাকা দিতে সরকারের কোনো সমস্যা নেই। সরকার হাওরে স্বচ্ছতার সঙ্গে টেকসই বাঁধ নির্মাণ করতে চায়।

হাওরে এতো বড় দুর্যোগের পরও মানুষ না খেয়ে মারা যায়নি। না খেয়ে মারা যাওয়ার মতো অবস্থা তৈরি হয়নি। সরকার ভিজিএফ, ভিজিডিসহ নানা কর্মসূচির মাধ্যমে হাওরের ক্ষতিগ্রস্ত মানুষকে সাহায্য করছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে সুনামগঞ্জের জমালগঞ্জ উপজেলার হালির হাওর, তাহিরপুর উপজেলার শনির হাওর ও সোনামোড়ল হাওরের ভেসে ওঠা বাঁধ পরিদর্শনের সময় সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, দ্রুততম সময়ে যাতে বাঁধের কাজ শেষ হয় সেই উদ্যোগ নেওয়া হয়েছে। বোরো আবাদ ছাড়াও হাওরের মানুষ বিকল্প কী কী কাজ করতে পারে তা নিয়ে ভাবছে সরকার।

এ সময় উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, সংসদ সদস্য ইয়াহিয়া চৌধুরী, জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম, পুলিশ সুপার বরকত উল্লাহ খান, সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী আবু বক্কর ছিদ্দিকী ভূঁইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad