ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আন্দোলন সংগ্রামের সূতিকাগার নারায়ণগঞ্জ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
আন্দোলন সংগ্রামের সূতিকাগার নারায়ণগঞ্জ নারায়ণগঞ্জে এক বিনিময় সভায় ওবায়দুল কাদের- ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জকে আন্দোলন সংগ্রামের সূতিকাগার হিসেবে আখ্যা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের সকল আন্দোলন নারায়ণগঞ্জ থেকে গড়ে উঠেছিলো।শীতলক্ষ্যা পাড়ে এসে আমি নিজেকে ধন্য মনে করছি। 

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের বন্দরে ত্রিবোনী মিনারবাড়ি এলাকায় শামসুজ্জোহা মুসাপুর বন্দর (এমবি) ইউনিয়ন উচ্চ বিদ্যালয় উদ্বোধনের পর এক মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।  

মন্ত্রী বলেন, একজন মানুষের মধ্যে এতো গুনের সমাহার তিনি হলেন- নারায়ণগঞ্জের জনপ্রিয় ব্যক্তিত্ব সংসদ সদস্য সেলিম ওসমান।

টাকা-পয়সা অনেকের কাছেই থাকে কিন্ত খরচ করার মনমানসিকতা থাকে না। এই স্কুলটি ছিলো নাসিম ওসমানের স্বপ্ন। ছোট একটি ঘর থেকে বিশাল কমপ্লেক্স। নিজের পকেট থেকে ৩০ কোটি টাকা দিয়ে এই স্কুল ভবন তৈরি করেছেন।  

ওবায়দুল কাদের বলেন, দেখুন একটি সেতু নির্মাণ করতে অনেক সময় লাগে। শীতলক্ষ্যা সেতু আমরা অনেক আগেই করতে পারতাম। এটি বিদেশি প্রজেক্ট। ধাপে ধাপে সবকিছু করতে হয়। একটি সেতু তৈরি করতে হলে অনেক ধাপ পেরুতে হয়। আর যদি তার জন্য ফান্ডের প্রয়োজন হয় আর সেলিম ওসমানদের মতো লোকজন এগিয়ে আসেন তখন আমরা সাহস পাই। যদি পদ্মা সেতুর মতো প্রজেক্ট আমরা নিজেরা করতে পারি তবে একটি ব্রিজও আমরা নিজেদের অর্থায়নে করতে পারবো।  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি যে কাজ করতে পারবো না সে ওয়াদা আমি দেবো না। কারণ এটাই শেখ হাসিনার অঙ্গীকার। জনগণকে ধোকা দিয়ে বোকা বানানোর কাজ আমরা করিনা। তবে সেতু নির্মাণ কাজ শুরু হবে। নিয়ম অনুযায়ী যা করার আমরা করছি। যতটুকু বলা আছে তা হবে আর যা কথা দিয়েছি তা রাখবো।  

ছাত্রছাত্রীদের বলবো, আজকে সেলিম ওসমানের কাছ থেকে তোমরা যে সুযোগ পেয়েছো সেই সুযোগ যে যত বেশি কাজে লাগাবে সে তত বেশি বড় হবে। শিক্ষা জীবিকার জন্য নয়, শিক্ষা হচ্ছে জীবনের জন্য। পরীক্ষায় পাশ করার শিক্ষা নয়, আমরা সত্যিকারের শিক্ষার্থী চাই। যে শিক্ষার্থী প্রশ্নপত্র ফাঁস হবে সেই আশায় থাকে, সেই শিক্ষা কি কোনো কাজে লাগবে। প্রশ্নপত্র ফাঁস করে যারা আজকে শিক্ষার ১২টা বাজায় তারা দেশের শত্রু, জাতির শত্রু। তাদের মেরুদণ্ড ভেঙে দিতে হবে। যারা আমাদের মেধাবীদের ভবিষ্যৎ নষ্ট করে দিচ্ছেন তাদের ধংস করে দিতে হবে।

মন্ত্রী বলেন, সত্যকে চাপা দিয়ে লাভ নেই। এখানে দোষীদের ধরে শাস্তি দিতে হবে। শেখ হাসিনার আমলে শিক্ষা ক্ষেত্রের যে উন্নতি তা যেন এই প্রশ্নফাঁস ম্লান করে দিতে না পারে সেজন্য এই প্রশ্ন ফাঁসে যারা জড়ির তাদেরকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। এতে যদি রাজনৈতিক পরিচয়ের কেউ জড়িত থাকেন তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নিতে হবে। কারণ এরা আমাদের ভবিষ্যৎকে নষ্ট করছে।

তিনি বলেন, ‘মাদকের মত জঙ্গিবাদও আমাদের অভিন্ন শত্রু। আমি সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাচ্ছি এবং সেলিম ওসমান সাহেবের সামাজিকমূলক কর্মকাণ্ড ও ঊন্নয়নমূলক কর্মকাণ্ড অমর হয়ে থাকুক। নারায়ণগঞ্জবাসীর আগ্রযাত্রাকে স্বাগত জানাই’।  
 
বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক (ডিসি) রাব্বি মিয়া, জেলা পুলিশ সুপার (এসপি) মঈনুল হক,, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বাবলী, জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের চেয়ারম্যান আব্দুল হাই, জাতীয় পার্টির জেলার সভাপতি আবু জাহের, মহানগর জাতীয় পার্টির সভাপতি সানোয়ার হোসেন সানু, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজলসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।  

**সন্ত্রাসী কর্মকাণ্ড করলে বিএনপির ভবিষ্যৎ ভালো হবে না
বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad