ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ’লীগের আসন চায় জাসদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
আ’লীগের আসন চায় জাসদ ছবি- অনিক খান

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) থেকে ফিরে: ময়মনসিংহে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের নির্বাচনী রাজনীতিতে নতুন মেরুকরণ ঘটতে যাচ্ছে। সংসদীয় ১১টি আসনের মধ্যে অন্তত ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনটিতে এবার ১৪ দলের পক্ষ থেকে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) প্রার্থী হিসেবে সৈয়দ শফিকুল ইসলাম মিন্টুকে চান দলটির সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ঘনিয়ে আসা একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সেই লক্ষ্যপূরণে ইতোমধ্যেই জোর তৎপরতা শুরু করেছে দলটি। বুধবার (২২ নভেম্বর) এ আসনে বড় রকমের জনসভা করে সেই ইঙ্গিতই দিয়ে গেছেন ১৪ দলের অন্যতম শরীক এ দলটির সভাপতি।

এখানকার তৃণমূলে দলটির শক্তিমত্তা জানান দেয়ার মধ্যে দিয়ে নির্বাচনী হিসাব-নিকাশেও নিজেদের পুরোপুরি এগিয়ে রাখতে চায় তারা।  

এ আসনে গত ৫টি সংসদীয় নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন উপজেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট মোসলেম উদ্দিন। কিন্তু এবার তাকে হটিয়ে নিজের অনুকূলে ১৪ দলের সমর্থন নিশ্চিত করতে চান কেন্দ্রীয় জাসদের সহ-সম্পাদক ও মহানগর জাসদের সভাপতি সৈয়দ মিন্টু।  

নিজেদের এ টার্গেটে পৌঁছাতে তৃণমূল পর্যায় থেকে দলকে সুসংগঠিত করার পাশাপাশি বড় রকমের শোডাউন করে তাক লাগিয়েছেন তিনি। একই সঙ্গে জাসদ নেতা মিন্টু জনসভাস্থলেই ‘তুলোধুনো’ করে ছেড়েছেন আ’লীগের পাঁচ বারের সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিন ও তার স্বজনদের।  

দলীয় প্রধান হাসানুল হক ইনু’র উপস্থিতিতে আ’লীগের সংসদ সদস্যের বিভিন্ন অনিয়ম ও জামায়াত প্রীতির বিষয়টি হাইলাইটস করে প্রধান বক্তার বক্তৃতায় তিনি বলেছেন, প্রতি এলাকায় একজন এমপি। আর ফুলবাড়িয়ায় এমপি, এমপি’র স্ত্রী, পুত্রসহ ৫ জন এমপি। স্থানীয় সংসদ সদস্য এবং তার ছেলে জামায়াতকে পাশে নিয়ে একত্রে চলেন।  

ব্যবসা, চাকুরিতে এবং সর্বক্ষেত্রে তাদের জামায়াতপ্রীতি দলের ভাবমূর্তিকে ক্ষুন্ন ও প্রশ্নবিদ্ধ করেছে। উদাহরণ টেনে তিনি বলেন, ‘বঙ্গমাতার নামে এমপি’র কলেজ হলেও সেই কলেজের প্রিন্সিপাল করা হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিবিরের সাবেক সভাপতি ও জামায়াত নেতা হীরাকে। আলম এশিয়ার গাড়ির পার্টিনারশিপ, আখালিয়া হেলথ কমপ্লেক্স ও পেট্রোল পাম্পের ব্যবসাতেও এমপি পুত্রের সঙ্গে রয়েছেন জামায়াত নেতা। টি.আর, কাবিখা, কাবিটা, চল্লিশ দিনের কর্মসূচিসহ সর্বক্ষেত্রে তাদের নেতৃত্বে সীমাহীন অনিয়ম ও লুটপাট হয়েছে। এখানকার প্রতিটি রাস্তাঘাটও উন্নয়নের ছোঁয়া বঞ্চিত। ’ 

ফুলবাড়িয়া ডিগ্রী কলেজ সরকারিকরণ এখানকার বাসিন্দাদের প্রাণের দাবি উল্লেখ করে মিন্টু বলেন, সরকারিকরণের দাবিতে আন্দোলনে এমপি’র নির্দেশে পুলিশ লাঠিপেটা করে ও নির্বিচারে গুলি চালিয়ে শিক্ষক আবুল কালাম আজাদ ও নিরীহ পথচারী সফর আলীকে হত্যা করেছে।  

এগিয়ে আসা জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোটের মনোনয়ন দেয়া হলে এ এলাকার মানুষের সার্বিক উন্নয়নের পাশাপাশি গ্যাস লাইন, বিদ্যুৎ, পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নীতকরণ, ৩১ শয্যার হাসপাতালকে ২’শ শয্যায় উন্নীতকরণ, ফুলবাড়িয়া ডিগ্রী কলেজকে সরকারিকরণ, রাস্তাঘাটের সংস্কার ও উন্নয়নসহ প্রভূত উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নের অঙ্গীকার করেন সৈয়দ মিন্টু।  

সরকার দলীয় এমপি’র এমন আমলনামা নিজ দলের প্রার্থীর মুখ থেকে শোনার পর এ বিষয়ে বক্তৃতার মঞ্চে হাসানুল হক ইনু বলেন, ‘ফুলবাড়িয়ার মানুষ পরিবর্তন চায়। তারা দুর্নীতিমুক্ত, উন্নয়ন ও শান্তির ফুলবাড়িয়া চান। ১৪ দলের পক্ষ থেকে পরিস্কার বলতে চাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু আমাদের প্রার্থী থাকবে। মিন্টু অসাম্প্রদায়িক এবং জঙ্গিবাদ বিরোধী লড়াইয়ের সৈনিক। মিন্টু পরীক্ষিত জনসেবক। সে মাস্তানি, দলবাজি, চুরি-চামারি করবে না। ’ 

দলীয় সূত্র জানায়, ফুলবাড়িয়ার আসনটি’র পাশাপাশি ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনেও ১৪ দলের প্রার্থী হিসেবে নিজ দলের জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট গিয়াস উদ্দিনকে চান জাসদ সভাপতি। আগামী বছরের শুরুর দিকে সেখানেও বড় রকমের সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে দলটির নেতা-কর্মীরা।  

এসব বিষয়ে কেন্দ্রীয় জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদিক হোসেন বাংলানিউজকে বলেন, জাসদ ১৪ দলের দ্বিতীয় বৃহত্তম শক্তি। ময়মনসিংহে জাসদের সাংগঠনিক ভিত অনেক মজবুত। আমরা জোটের প্রধান শরীক আ’লীগের কাছে এবার ময়মনসিংহে ২টি সংসদীয় আসনে আমাদের প্রার্থীকে জোট প্রার্থী করতে জোরালো দাবি করবো।  

বাংলাদেশ সময়: ০৭২০ ঘন্টা, নভেম্বর ২৩, ২০১৭ 
এমএএএম/এমআরপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।