ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার জগদ্দল পাথরের ন্যায় চেপে বসেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
সরকার জগদ্দল পাথরের ন্যায় চেপে বসেছে

ঢাকা: সরকার জগদ্দল পাথরের ন্যায় চেপে বসেছে বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বাভাবিক পদ্ধতিতে আমরা এই পাথর সরাতে পারবো বলে মনে হয় না। তাই শক্ত হ্যামার দিয়ে বল প্রয়োগ করে এই পাথর সরাতে হবে।  তা না হলে দেশের অস্তিত্ব থাকবে না।

বুধবার (২২ নভেম্বর) রাজধানীর ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩ তম জন্মদিনের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, এই সরকার জনগণের মাধ্যমে ক্ষমতায় আসেনি।

তারা গুম, খুনের মাধ্যমে জোর করে ক্ষমতায় টিকে আছে। সরকার প্রধান বিচারপতিকে ছুটি নিতে বাধ্য করেছে এবং পদত্যাগে বাধ্য করেছে।   এসবের মধ্য দিয়ে দেশকে ব্যর্থ রাষ্ট্রের কাছাকাছি নিয়ে এসেছে। এই অত্যাচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে দাঁড়াতে হবে।

তরুণ সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এই দেশের সকল অর্জন ছাত্র ও তরুণ সমাজের। ইতিহাস আপনাদের অনেক দায়িত্ব দিয়েছে। আপনারা (তরুণ সমাজ) কমিটমেন্ট ঠিক রেখে এগিয়ে আসুন, সামনে এগিয়ে চলুন সকল বাধা দূর হয়ে যাবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, খালেদা জিয়া হাসিনাকে আলোচনার প্রস্তাব দিয়েছে তারা তা গ্রহণ করেনি। ছাত্রদল রাজপথে নেমে মীমাংসা করবে দেশে স্বৈরতন্ত্র থাকবে না গণতন্ত্র প্রতিষ্ঠা হবে।

ছাত্রদলের সভাপতি রাজিব আহসানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপি  চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান,  বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।