ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিলেটে আ’লীগ নেতার বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
সিলেটে আ’লীগ নেতার বিরুদ্ধে মামলা

সিলেট: চার কোটি টাকা আত্মসাত ও হত্যার হুমকির দায়ে সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরীর বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) নগরীর মিরাবাজারের মেসার্স সিটি ফার্নিচার’র স্বত্বাধিকারী রাঙ্গা সিংহ ও তার স্বামী নগেন্দ্র চন্দ্র বর্মন বাদী হয়ে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দু’টি দায়ের করেন।

আদালতের ভারপ্রাপ্ত বিচারক সাইফুল ইসলাম মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী পক্ষের কৌশুলী অ্যাডভোকেট তাজ উদ্দিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।
  
আদালত সূত্র জানায়, ২০০৯ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত বাদীদ্বয়ের কাছ থেকে বড় অংকের টাকা চাঁদা হিসেবে নেন। এছাড়া তারাপুরের ভূমি জোরপূর্বক অস্ত্রধরে নিয়ে বিক্রির টাকাসহ ৪ কোটি টাকা আত্মসাত করেন বিজিত চৌধুরী।  

তিনি অর্থমন্ত্রীসহ বিভিন্ন মন্ত্রী, মোল্লা আবু কাওছার, মিসবাহ উদ্দিন সিরাজের, কখনো ক্রীড়া সংস্থার, কখনো মন্ত্রীদের বন্ধু, কখনো পত্রিকার সম্পাদকসহ বিভিন্ন পরিচয় দিয়ে  চাঁদা আদায় করেন। তার দ্বারা অসংখ্য মানুষ প্রতারিত হয়েছে এবং বিজিত চৌধুরীকে চাঁদাবাজসহ বিভিন্ন বিশেষণে আখ্যায়িত করেন বাদীদ্বয়।

পাওনা টাকার বিপরীতে বাদীকে চেকও দেন বিজিত। কিন্তু ব্যাংকে টাকা তুলতে গেলে চেক ফেরত আসে। টাকা চাইতে গেলে তার সন্তানদের হত্যার হুমকি দেওয়া হয় বলেও অভিযোগে উল্লেখ করেন তারা।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।