ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রংপুরে সংখ্যালঘুদের ওপর হামলা বিএনপিরই ষড়যন্ত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
রংপুরে সংখ্যালঘুদের ওপর হামলা বিএনপিরই ষড়যন্ত্র বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ; ছবি- সুমন শেখ

ঢাকা: রংপুরে সংখ্যালঘুদের ওপর হামলা বিএনপিরই ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

সোমবার ( ২০ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি কনফারেন্স লাউঞ্জে মওলানা ভাসানী ঐক্যজোট আয়োজিত মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

হাসান মাহমুদ বলেন, বিএনপি দেশে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে।

রংপুরে সংখ্যালঘুদের ওপর হামলা এটি তাদের পরিকল্পনা অংশ। সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে দেশে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করছে তারা। বিএনপির রাজনীতি মূল প্রতিপাদ্য সাম্প্রদায়িকতা। নির্বাচন যখন আসে তখন সাম্প্রদায়িকতার কথা বলে ইসলামকে ব্যবসা হিসেবে ব্যবহার করে ভোটগুলো আদায় করার চেষ্টা করে। সুতরাং দেশে হামলা ও রংপুরের বিশৃঙ্খলা বিএনপির পরিকল্পনার অংশ।

তিনি আরও বলেন, নির্বাচন সরকারের অধীনে হয় না। সরকার তখন রুটিন কাজ করে মাত্র। সরকারের একটা ওসি ট্রান্সফার করারও তখন ক্ষমতা থাকে না। সেই সময় সংবিধান অনুযায়ী যে সরকার ক্ষমতায় থাকে সেই সরকারই তখন নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করে। ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই নির্বাচনকালীন সরকারের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন। সংবিধানের একচুলও ব্যত্যয় হবে না।

ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে তিনি বলেন,  আশা করেছিলাম তার কথা বার্তায় শালীনতা থাকবে এবং নির্লজ্জ মিথ্যাচার থাকবে না। কিন্তু তিনি যেভাবে মিথ্যাচার করছেন এটি ভাসানীর প্রতিও চরম অসম্মান। কারণ তিনি নিজ দল ত্যাগ করে ক্ষমতাসীনদের সঙ্গে হাত মিলিয়েছিলেন। আর এতেই বোঝা যায় তিনি একজন আদর্শচ্যুত মানুষ।  

হাছান মাহমুদ আরও বলেন,নাগরিক সমাবেশে অংশ নিতে কোনো শিক্ষার্থীকে বাসে তোলা হয়নি। এতো বড় সমাবেশে একজনও স্কুলের শিক্ষার্থী ছিলো না। আর ফখরুল দেখেছেন বাসে শিক্ষার্থী তোলা হচ্ছে। মিথ্যাচারেরও তো সীমা থাকে। তিনি সবসময় সুন্দর করে মিথ্যা কথা বলেন কিন্তু এবার মিথ্যা বলার সময় একটু গলদ করে ফেলেছেন। বেকুবের মতো মিথ্যা বলবেন না। মিথ্যা বলার আগে একটু খোঁজ খবর নেবেন।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, মাওলানা ভাসানী ঐক্যজোটের আহ্বায়ক এমএ ভাসানী, সদস্য সচিব অধ্যক্ষ বেনজীর আহমেদ, আওয়ামী লীগ নেতা এমএ করীম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, নভেম্বর ২০,২০১৭
এসজে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।