ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জেএমবি’র এক অর্থ সরবরাহকারী গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
জেএমবি’র এক অর্থ সরবরাহকারী গ্রেফতার

ঢাকা: রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে জঙ্গি হামলার ঘটনায় তানভির ইয়াসিন করিম (৩২) নামে একজন অর্থ সরবরাহকারীকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টোরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সিনিয়র সহকারী কমিশনার (এসি) সুমন কান্তি চৌধুরী বিষয়টি বাংলানিউজকে জানান।

তিনি জানান, ‌'রোববার (১৯ নভেম্বর) দিবাগত রাতে গুলশানের আজাদ মসজিদ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ডিএমপি’র কাউন্টার টেররিজম ইউনিট, পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি শাখা, এসবি ও বগুড়া জেলা পুলিশ যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

তিনি আরো জানান, তদন্তে আরো জানা যায়, তানভির ইয়াসিন করিম বিভিন্ন সময় সংগঠনের জন্য অর্থ সরবরাহ করতেন। অর্থ দাতাদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে হামলার পরিকল্পনাকারী আকরাম হোসেন খান নিলয়কে টাকা দেয়।

জঙ্গি কার্যক্রমে অর্থ সরবরাহ করার বিষয়টি তানভির পুলিশের কাছে স্বীকার করেছে বলেও জানান তিনি।

তিনি বলেন, আরো তথ্য জানতে গ্রেফতারকৃত আসামিকে ১০ দিনের রিমান্ড চেয়ে সোমবার সকালে আদালতে পাঠানো হয়েছে।

এ হামলার মূল পরিকল্পনাকারী ও অর্থ সরবরাহকারী পলাতক জঙ্গিনেতা আকরাম হোসেন খান নিলয়কে গ্রেফতারের জন্য চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এর আগে, চলতি বছরের ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে জঙ্গি হামলার পরিকল্পনাকে নসাৎ করে পুলিশের পুলিশের কাউন্টার টোরোরিজম ইউনিট। এই ঘটনায় পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আত্মঘাতী বোমা হামলায় নিহত হয় জঙ্গি সাইফুল ইসলাম। তিনি খুলনার ডুমুরিয়া থানার নোয়াকাটি গ্রামের আবুল খায়েরের ছেলে। এ ঘটনায় গত ১৬ আগস্ট রাজধানীর কলাবাগান থানায় একটি মামলা হয়।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।