ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সৈয়দপুর বিমানবন্দরে আলাপ হলো কাদের-ফখরুলের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
সৈয়দপুর বিমানবন্দরে আলাপ হলো কাদের-ফখরুলের বিমানবন্দরে ওবায়দুল কাদেরের সঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কুশল বিনিময়। ছবি: সংগৃহীত

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেখা হয়েছে। এসময় দু’জনের মধ্যে কুশল বিনিময় হয়।

রোববার (১৯ নভেম্বর) দুপুরের পর দেশের প্রধান দুই রাজনৈতিক দলের দ্বিতীয়-প্রধান দুই নেতার মধ্যে এ দেখা হয়। রংপুরের ঠাকুরপাড়ায় সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে ঢাকায় ফিরছিলেন কাদের।

আর ফখরুল লালমনিরহাটে সভা শেষে ঢাকায় ফেরার জন্য অন্য একটি ফ্লাইটের অপেক্ষায় ছিলেন।

অবশ্য সকালেই ওবায়দুল কাদেরের ফ্লাইটে সৈয়দপুর আসার কথা ছিল মির্জা ফখরুলের। কিন্তু বিএনপি মহাসচিব তা পরিবর্তন করে অন্য ফ্লাইটে আসেন। তাতে দু’জনের দেখা হওয়ার সুযোগ মেলেনি।

তবে ফেরার পথে দুই নেতার দেখা হওয়ার সময় সেখানে উপস্থিত কয়েকজন আওয়ামী লীগ নেতা বলেন, সৈয়দপুর থেকে ফেরার পথে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অপেক্ষা করছিলেন কাদের। তখন জানতে পারেন, পাশের আরেকটি কক্ষে ফখরুল আছেন। তিনি তখন বিএনপি মহাসচিবের সঙ্গে দেখা করতে যান কাদের।  

দেখা হওয়ার পর দুই নেতার মধ্যে কুশল বিনিময় হয়। এসময় কাদের বলেন, ‘ঢাকা এয়ারপোর্টে আপনার জন্য অপেক্ষা করেছিলাম। কিন্তু শুনলাম, আপনি আসছেন না। একসঙ্গে এলে ভালো হতো। কথা বলা যেতো। যেহেতু রাজনীতি করি, আলোচনার পথ খোলা রাখা ভালো। কথা হওয়াও দরকার। ’

জবাবে ফখরুল বলেন, ‘সকালের ফ্লাইটেই আসতাম। কিন্তু পারিবারিক কারণে একটু পরে আসতে হয়েছে। ’

আরও কিছুক্ষণ কুশল বিনিময়ের পর ফ্লাইটের সময় হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তার নির্ধারিত ফ্লাইটে ঢাকায় চলে আসেন। তবে তখনো নিজের পৃথক ফ্লাইটের জন্য অপেক্ষা করছিলেন বিএনপি মহাসচিব।

এর আগে, সকালে ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে নেমে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, নির্বাচন যতোই ঘনিয়ে আসছে, একটি মহল চক্রান্ত করে পরিবেশ অস্থিতিশীল করার চেষ্টা করছে।

রংপুরের ঠাকুরপাড়ায় সহিংসতাও একটি সাম্প্রদায়িক শক্তি চালিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এসময় দলের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি ও বি এম মোজাম্মেল হক এমপি, ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭/আপডেট ২০৩৩ ঘণ্টা
এসআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad