ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বিএনপিহীন নির্বাচন জনগণ মানবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
বিএনপিহীন নির্বাচন জনগণ মানবে না সাইকেল র‌্যালির উদ্বোধনী সভায় বক্তব্য রাখছেন ফখরুল ইসলাম আলমগীর

লালমনিরহাট: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জানে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে তারা ক্ষমতায় আসতে পারবে না। তাই একক নির্বাচনের জন্য বিভিন্ন ফন্দি করছে। কিন্তু বিএনপিহীন নির্বাচন জনগণ ও বিশ্ববাসী মানবে না।

রোববার (১৯ নভেম্বর) দুপুর ১টার দিকে লালমনিরহাটের মহেন্দ্রনগর বুড়িরবাজারে বাইসাইকেল র‌্যালির উদ্বোধনী সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘সরকার গণতন্ত্রকে হরণ করেছে।

আমাদের আন্দোলন সংগ্রাম করে জনগণের ভোটাধিকার পুনরুদ্ধার করতে হবে। আমরা বলছি নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে। যে নিরপেক্ষ নির্দলীয় সরকার নির্বাচন কমিশনকে সহায়তা দিয়ে একটি গণতান্ত্রিক সরকার উপহার দিবে। আমরা আশা করছি সরকারের শুভ বুদ্ধি উদয় হবে। ’

এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘যখন কোনো রাজনৈতিক দল কোনো কর্মসূচি দেয়। সেখানে বিএনপি কর্মসূচি দেয় না। এটা বিএনপির রাজনৈতিক শিষ্ঠাচার। তাই রংপুর ঠাকুরপাড়ায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের কর্মসূচি আমরা স্থগিত করেছি। ’

এ সরকারের অধীনে নির্বাচনের জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ঘোষণার সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‘১৪ সালেও ওরা (আওয়ামী লীগ) পরিষ্কারভাবে জানিয়ে দেওয়ার পরেও আলোচনায় বসতে বাধ্য হয়েছিল। এবারও তারা সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় বসবেন। ’

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদসহ ১৩টি সামাজিক অপরাধ দমনে জনসচেতনতামূলক বাইসাইকেল র‌্যালিমাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদসহ ১৩টি সামাজিক অপরাধ দমনে জনসচেতনতামূলক বাইসাইকেল র‌্যালিটি বুড়িরবাজার থেকে লালমনিরহাট কুড়িগ্রাম সড়ক হয়ে বড়বাড়ি শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।

এ সময় তার সঙ্গে ছিলেন চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, আব্দুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব, জাতীয় দলের সাবেক ফুটবলার বিএনপির কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যারিস্টার হাসান রাজীব প্রধান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মমিনুল হক।

লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় মাঠে বিকেল ৩টায় শহীদ আবুল কাশেম স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে ট্রফি তুলে দেবেন বিএনপির মহাসচিব।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, ১৯ নভেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।