ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দুই ছাত্রলীগ নেতার ফের রিমান্ড শুনানি ২৩ নভেম্বর

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
দুই ছাত্রলীগ নেতার ফের রিমান্ড শুনানি ২৩ নভেম্বর

পাথরঘাটা (বরগুনা): তরুণীকে গণধর্ষণ ও হত্যার পর মরদেহ গুমের মামলায় পাথরঘাটা কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি রুহি আনান দানিয়াল ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ছোট্টের ফের সাতদিনের রিমান্ডের আবেদন জানিয়েছে ডিবি পুলিশ। আগামী ২৩ নভেম্বর এ রিমান্ডের আবেদনের শুনানির দিন ধার্য করেছেন আদালত।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জিয়াউল হক বাংলানিউজকে জানান, দু’দফায় পাঁচদিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে শনিবার (১৮ নভেম্বর) বিকেলে দানিয়াল ও সাদ্দামকে আদালতে হাজির করে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তৃতীয় দফায় সাতদিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে। পরে আগামী ২৩ নভেম্বর শুনানির দিন ধার্য করে তাদেরকে কারাগারে পাঠিয়েছেন পাথরঘাটা সিনিয়র অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হাসানের আদালত।

এর আগে গত সোমবার (১৩ নভেম্বর) দুপুরে পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল ইসলামের আদালত প্রথম দফায় দু’দিনের রিমান্ডে পাঠান ওই দু’জনকে। সেদিনও সাতদিনের রিমান্ড চেয়েছিল ডিবি পুলিশ। পরে গত বুধবার (১৫ নভেম্বর) বিকেলে দ্বিতীয় দফায় সাতদিনের রিমান্ড চাইলে আদালত আরও তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১০ আগস্ট দুপুরে পাথরঘাটা কলেজের পেছনের পুকুর থেকে অজ্ঞাতপরিচয় ওই তরুণীর মরদেহ উদ্ধার করা হয়। ওইদিনই পাথরঘাটা থানায় হত্যা মামলা করা হয়।

তিনমাসের তদন্ত শেষে ডিবি পুলিশ প্রাথমিকভাবে চার ছাত্রলীগ নেতাসহ ৫ জনকে সন্দেহভাজন আসামি হিসেবে চিহ্নিত করে। পরে গত ১১ নভেম্বর রাত থেকে ১২ নভেম্বর দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ৫ জনের মধ্যে গত ১২ নভেম্বর বিকেলে উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মো. মাহমুদ ও কলেজের নৈশপ্রহরী জাহাঙ্গীর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে ঘটনার দায় স্বীকার করেছেন। অন্যজন কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহিদুল ইসলাম রায়হানেরও রিমান্ড চেয়েছে পুলিশ। তবে সে আবেদনের শুনানি এখনো হয়নি।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।