ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘আওয়ামী লীগের বিচার আগামী নির্বাচনে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
‘আওয়ামী লীগের বিচার আগামী নির্বাচনে হবে’ ন্যাপের আলোচনায় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ; ছবি- কাশেম হারুন

ঢাকা: আওয়ামী লীগের বিচার আগামী নির্বাচনে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

শুক্রবার ( ১৭ নভেম্বর) দুপুরে ‍জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে মাওলানা ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মওদুদ বলেন, রাজনীতিতে আদর্শের অভাব রয়েছে।

ফলে এখন আর রাজনীতির সুফল মেলে না। পাশাপাশি আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। চারটি সিটি কর্পোরেশন নির্বাচন হয়েছে সবগুলোতে বিএনপি জয়লাভ করেছে। কিন্তু জয়ী হয়ে কি হবে বিএনপি মেয়ররা তাদের কাজ করতে পারছেন না। তাই আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিচার করা হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ বলেছিলো একদলীয় নির্বাচনে যাবে না। তখন খালেদা জিয়া সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকারের ব্যবস্থা করেছিলেন। তাহলে এখন কেন বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ছাড়া ক্ষমতায় যাবে। আর বিএনপি পারলে আওয়ামী লীগ কেন পারবে না। এজন্য আওয়ামী লীগকে তত্ত্বাবধায়ক সরকার তথা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। শুধু তাই নয়, নির্বাচনের ৯০ দিন আগে সংসদ ভেঙ্গে দিতে হবে। তবেই সেই নির্বাচনে অংশ নেবে বিএনপি।

‘সমঝোতার মাধ্যমে সংকটের সমাধান চায় বিএনপি’ মন্তব্য করে তিনি বলেন, বিএনপি সমঝোতার মাধ্যমে জাতীয় সংকট দূর করতে চায়। আমরা চাই সভ্যতার চর্চা হোক। কিন্তু ক্ষমতাসীন দলকে মনে রাখতে একদলীয়ভাবে কোনো নির্বাচন করতে দেয়া হবে না। আর আওয়ামী লীগ যদি এতই জনপ্রিয় হবে তাহলে তত্ত্বাবধায়ক সরকার দিতে কেন ভয় পাচ্ছে। আর এখানেই বোঝা যাচ্ছে তারা নিরপেক্ষ নির্বাচন নয় ষড়যন্ত্রের নির্বাচনে নিয়ে ব্যস্ত রয়েছে।

আলোচনা সভায় ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) চেয়ারম্যান এড.মো.আজাহারুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, জাতীয় পার্টির একাংশের প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিংকন, বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক জহির উদ্দিন স্বপন, ঢাকা দক্ষিণের সহ-সভাপতি ফরিদ উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ‍১৩০৪ ঘণ্টা, নভেম্বর ১৭,২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।