ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

‘সেনাবাহিনী ছাড়া নির্বাচনে যাওয়া বিপদজনক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
‘সেনাবাহিনী ছাড়া নির্বাচনে যাওয়া বিপদজনক’ বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী; ছবি- কাশেম হারুন

ঢাকা: সুস্থ মস্তিষ্কে সেনাবাহিনী ছাড়া নির্বাচনে যাওয়া বিপদজনক বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার ( ১৭ নভেম্বর) সকালে ‍জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয় নাগরিক সংসদ আয়োজিত তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে ‘আগামী প্রজন্মের নেতৃত্ব এবং তারেক রহমান’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, প্রতিরক্ষা বাহিনীকে যদি আইনশৃঙ্খলা বাহিনীতে রূপান্তর করা না হয় তাহলে সেই নির্বাচনের দিকে সুস্থ মস্তিষ্কে যাওয়াটা বিপদজনক হবে।

আর এই কারণেই তারা আইনশৃঙ্খলা বাহিনী থেকে সেনাবাহিনীকে বাইরে রেখেছে।

তিনি আরও বলেন, সেনাবাহিনীকে নির্বাচনের বাইরে রেখে আওয়ামী লীগ ক্ষমতায় যেতে চায়। এজন্য বর্তমান সরকার সেনাবাহিনীকে আইনশৃঙ্খলা বাহিনীর বাইরে রেখে নির্বাচন দিতে চায়। আজ যারা ক্ষমতা দখল করে আছে তারাই নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন বাতিল করেছে। তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছে, সংসদ বহাল রেখে নির্বাচন দিয়েছে।  

জাতীয় নাগরিক সংসদের সভাপতি খালেদা ইয়াসমিনের সভাপতিত্বে আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন, ড্যাবের মহাসচিব ড. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
এসজে/আরআই ‍

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।