ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আলেকজান্ডারে আ’লীগের পরীক্ষিত নেতাকে মনোনয়নের দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
আলেকজান্ডারে আ’লীগের পরীক্ষিত নেতাকে মনোনয়নের দাবি 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্ত আনোয়ার হোসেন উপজেলা বিএনপির উপদেষ্টা। বিএনপি থেকে পদত্যাগ না করেই আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য মো. আবদুল্লাহের সমর্থনে মনোনয়ন পেয়েছেন তিনি।  

এসব অভিযোগ তুলে আওয়ামী লীগের পরীক্ষিত নেতাকে মনোনয়ন দেওয়ার দাবি জানিয়েছেন দলের
তৃণমূল নেতাকর্মীরা।  

আগামী ২৮ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মনোনয়নের লক্ষ্যে গত মঙ্গলবারের (১৪ নভেম্বর) সভায় আনোয়ার হোসেনকে প্রাথমিকভাবে মনোনীত করা হয়।

 


বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে স্থানীয় নেতাকর্মীরা অভিযোগ করেন, আনোয়ার হোসেন গত উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তিনি মুসলিম লীগ, জাসদ, জাতীয় পার্টি ও বিএনপির হয়ে একাধিকবার আলেকজান্ডার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। অথচ তাকে মনোনয়ন পাইয়ে দিতে ওই সভায় দলীয় কাউন্সিলরদের প্রভাবিত করেছেনেএমপি মো. আবদুল্লাহ।

তারা বলেন, ‘সভায় পূর্বপরিকল্পিতভাবে বিএনপির মিশন বাস্তবায়ন করা হয়েছে। আমরা তা হতে দেবো না। প্রকৃত আওয়ামী লীগের নেতাদের নিয়ে মাঠে থাকবো’।  


তাদের দাবি, ‘আমরা আওয়ামী লীগের পরীক্ষিত ও ত্যাগী নেতাদের পক্ষে আছি। যার দুঃসময়ে দলের জন্য কাজ করেছেন, যাদের আমরা সব সময় বিপদে কাছে পেয়েছি- আমরা সেসব পরীক্ষিত নেতাদের মধ্য থেকে একজনকে মনোনয়নের দাবি জানাই’।


রামগতি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু নাছের বলেন, সংসদ সদস্য আবদুল্লাহ রামগতিতে বিএনপি-জামায়াত পুনর্বাসন কেন্দ্র করছেন। বিএনপির উপদেষ্টাকে আওয়ামী লীগের মনোনয়ন দিতে তিনি কাউন্সিলরদের প্রভাবিত করেছেন।  

রামগতি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বলেন, আনোয়ার হোসেন গত উপজেলা নির্বাচনে বিএনপির প্রার্থী হয়ে ভোটে লড়েছেন। তিনি উপজেলা বিএনপির উপদেষ্টার দায়িত্বে রয়েছেন। এখনও দল থেকে পদত্যাগ করেননি।

অভিযোগ অস্বীকার করে সংসদ সদস্য মো. আবদুল্লাহ বলেন, ‘কাউন্সিলরদের প্রভাবিত করার কথাটি সত্য নয়। আনোয়ার হোসেন ২০১৫ সালে আওয়ামী লীগে যোগদান করেছেন। তৃণমূলের নেতাদের মতামতের ভিত্তিতে প্রার্থী যাচাই-বাছাই করা হয়েছে’।  


বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
ওএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।