ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

৮০ পয়সার কনসেপ্টে বিশ্বাসী নই, বললেন দিলীপ বড়ুয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
৮০ পয়সার কনসেপ্টে বিশ্বাসী নই, বললেন দিলীপ বড়ুয়া মতবিনিময় সভা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: জাসদ সভাপতি হাসানুল হক ইনুর ৮০ পয়সা, ২০ পয়সার বক্তব্যের সঙ্গে আদর্শগতভাবে বিশ্বাসী নই বলে মন্তব্য করেছেন সাম্যবাদী দলের (এমএল) সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে রাজশাহী সড়ক ও জনপদ বিভাগের (সওজ) রেস্টহাউজ সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

দিলীপ বড়ুয়া বলেন, ১৪ দল একটা অভিন্ন সত্তা।

২৩ দফার ভিত্তিতে এ সত্তাটি হচ্ছে, অসম্প্রদায়িক গণতান্ত্রিক রাজনৈতিক ও জঙ্গিবাদ-সন্ত্রাসবাদবিরোধী সংগ্রামী সত্তা। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের ঐক্যকে অটুট রাখতে হবে এবং সব প্রগতিশীল শক্তিকে এক হতে হবে। এখানে ৮০ পয়সা বা ২০ পয়সার কোনো প্রশ্ন নয়। এখানে রাজনৈতিক অস্তিত্বের প্রশ্ন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেন, সাম্যবাদী দল বিপ্লবে বিশ্বাসী। আমরা তো গণতান্ত্রিক রাজনীতির মধ্যে সীমাবদ্ধ নই। আমাদের চাওয়া অনেক বেশি। কাজেই সব ব্যাপারে আমরা সন্তুষ্ট নই। আপাতত রাজনৈতিক প্রেক্ষাপটে সন্তুষ্ট রয়েছি। বাস্তবতা বিবেচনা করে আগামী নির্বাচনে সাম্যবাদী দল চার আসন চাইবে বলেও জানান এ নেতা।

তিনি আরও বলেন, আমাদের মনে হয়, আগামী নির্বাচনে দেশের সব রাজনৈতিক দল অংশগ্রহণ করবে। একটি অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হবে। কারণ নির্বাচন ব্যতিত ক্ষমতা হস্তান্তরের অন্য কোনো পন্থা দেশে নেই। যদি দুর্ঘটনাবশত অন্য কোনো পন্থায় ক্ষমতা হস্তান্তর হয়, তা কোনো রাজনৈতিক দলের জন্য সুখকর হবে না। দেশের বর্তমান রাজনীতিতে জামায়াত-বিএনপি একই পুলে অবস্থা করছে।

জামায়াত দ্বারা বিএনপি নিয়ন্ত্রিত বিএনপি দিয়ে দেশ ও জনগণের কল্যাণ সম্ভব না। অর্থনেতিক উন্নয়ন ও গণতান্ত্রিক ধারা অব্যহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই বলেও মনে করেন তিনি।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে পলিট ব্যুরো সদস্য কমরেড লুৎফর রহমান, কমরেড বিরেন সাহা, কমরেড ওমর ফারুক, কমরেড সিদ্দিক, কমরেড মাসুদ রানা, ডালিম, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী সাহেদ, সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।