ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

না.গঞ্জে বিএনপির ৮০ নেতাকর্মী আদালতে হাজিরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
না.গঞ্জে বিএনপির ৮০ নেতাকর্মী আদালতে হাজিরা না.গঞ্জে বিএনপির ৮০ নেতাকর্মী আদালতে হাজিরা- ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে পুলিশের একটি দায়ের করা মামলায় আদালতে হাজিরা দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ ৮০ জন নেতাকর্মী।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবউজ্জামানের আদালতে হাজিরা দেন এসব তারা।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বাংলানিউজকে বলেন, গত ৩১ অক্টোবর নিম্ন আদালতে ৮১ জন আত্মসমর্পণ করলে আদালত ৭৭ জনকে কারাগারে পাঠিয়ে দেন।

সবাই জামিন পাওয়ার পর নির্ধারিত তারিখ ১৪ নভেম্বর আদালতে ৮০ নেতাকর্মী হাজিরা দেন।

আগামী ২৬ নভেম্বর শিক্ষার্থী ও আইনজীবীসহ চারজন ও বাকি ৮৩ জনের ২৪ জানুয়ারি আদালত পরবর্তী হাজিরার দিন ধার্য্য করেছেন বলেও জানান তিনি।

নজরুল ইসলাম আজাদ বাংলানিউজকে বলেন, এভাবে মিথ্যা মামলায় দিনের পর দিন বিএনপি নেতাকর্মীদের কারাগারের বারান্দায় কাটাতে হচ্ছে। বিএনপি নেতাকর্মীদের নামে সব মামলাই রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য করা হচ্ছে।

গত ৬ সেপ্টেম্বর আড়াইহাজারে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে আওয়ামী লীগের লোকজন বাধা দিলে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায় আড়াইহাজার থানার পুলিশ বাদী হয়ে নজরুল ইসলাম আজাদকে প্রধান আসামি করে ৮৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করে নাশকতার অভিযোগে মামলা দায়ের করে।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।