ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ইয়াবা চক্রের সঙ্গে জড়িত না থাকার দাবি রাবি ছাত্রলীগের

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
ইয়াবা চক্রের সঙ্গে জড়িত না থাকার দাবি রাবি ছাত্রলীগের সংবাদ সম্মেলন করছে ছাত্রলীগ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের ১১ নেতাকর্মীর বিরুদ্ধে ইয়াবা চক্রের সঙ্গে সংশ্লিষ্ট থাকার অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন ছাত্রলীগ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের মাদক অধিশাখা কর্তৃক তৈরি ইয়াবা চক্র সংক্রান্ত গোপন প্রতিবেদনের ‘অধিকাংশ তথ্যকে মিথ্যা ও বিভ্রান্তিকর দাবি করে’ ওই প্রতিবেদন কাদের মাধ্যমে তৈরি হয়েছে তা খতিয়ে দেখতে স্বরাষ্ট্র মন্ত্রাণালয় ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানিয়েছে ছাত্রলীগ।

এছাড়া গণামাধ্যমে প্রকাশিত ওই সংবাদেরও প্রতিবাদ জানিয়েছে তারা।

সোমবার (১৩ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।

চলতি মাসের শুরুর দিকে রাবি ও রুয়েটের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীসহ ৪৪ জন ইয়াবা ব্যবসা চক্রে জড়িত বলে প্রতিবেদন প্রকাশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের মাদক অধিশাখা। যে প্রতিবেদনটি প্রধানমন্ত্রীর দফতর হয়ে রাজশাহী মহানগর পুলিশ কমিশনারের কাছে আসে। প্রতিবেদনের একটি কপি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়। যে প্রতিবেদনে রাবির ১১ ছাত্রলীগ নেতাকর্মীর নাম আছে বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘৯ নভেম্বর কিছু কিছু ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়য়ের বরাত দিয়ে রাবি ছাত্রলীগের ১১ জন নেতাকর্মীর বিরুদ্ধে ইয়াবা ব্যবসা চক্রের সঙ্গে সংশ্লিষ্ট থাকার যে অভিযোগ এনেছে তা সম্পূর্ণরূপে ভিত্তিহীন। রাবি শাখা ছাত্রলীগ এ ভিত্তিহীন সংবাদের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছে। সেইসঙ্গে আমরা লক্ষ্য করেছি, কিছু শিক্ষককেও এর মধ্যে জড়ানো হয়েছে। আমরা মনে করি, একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র এরকম হীন ও ঘৃণ্য কাজের সঙ্গে জড়িত থাকতে পারে না। ’

এসময় রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই প্রতিবেদন তৈরির পেছনে কার হাত রয়েছে তা খতিয়ে দেখতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও রাবি উপাচার্যের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ‘সরকারকে বিব্রত করতেই ওই ধরনের প্রতিবেদন তৈরি করা হয়েছে। এটি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে মনে করছি। আমরা মনে করি বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষক-শিক্ষার্থী ইয়াবা ব্যবসার মত হীন ও ঘৃণ্য কাজে কখনোই জড়িত থাকতে পারে না। ’ এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই প্রতিবেদন যদি সত্য হয়ে থাকে তাহলে অভিযুক্ত নেতাকর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ছাত্রলীগের এই নেতা।

সংবাদ সম্মেলনে রাবি শাখা ছাত্রলীগের সহ সভাপতি মাহফুজুর আল আমিন, সাদ্দাম হোসেন, মাহফুজ আল আমিন, মিজানুর রহমান সিনহা, সাংগঠনিক সম্পাদক ইমরান খান নাহিদ, মেহেদী হাসান মিশু, আবিদ আহসান লাবন, দফতর সম্পাদক আবুল বাশার আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ১৩ নভেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad