ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘তারা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করতে চেয়েছিলেন’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
‘তারা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করতে চেয়েছিলেন’ বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ।

ঢাকা: বিএনপি নেতাদের বক্তব্যই প্রমাণ করে তারা প্রধান বিচারপতিকে নিয়ে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করতে চেয়েছিলেন। এ অভিযোগ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদের।

সোমবার (৬ নভেম্বর) ঢাকা রিপোটার্স ইউনিটির স্বাধীনতা হলে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ, আমাদের স্বাধীনতা ও বর্তমান বিশ্বে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ তোলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতা রুহুল কবির রিজভীর বক্তব্যই প্রমাণ করে, তারা প্রধান বিচারপতিকে নিয়ে সরকারের বিরুদ্ধে, দেশের বিরুদ্ধে, দেশের মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে চেয়েছিলেন।

সুতরাং যারা ষড়যন্ত্র করতে চেয়েছিলেন তাদের বিচার হওয়া প্রয়োজন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত (বিচারক) পরিবর্তন আবেদন খারিজ করে দেওয়ায় সুপ্রিম কোটের আপিল বিভাগকে ধন্যবাদ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, যেখানে মন্ত্রীরা আবেদন করে আদালতে সময় পান না, সেখানে খালেদা জিয়া ১৫০ বার সময় পেয়েছেন। তাকে যথেষ্ট সম্মান বাংলাদেশের আদালত করেছেন।

এ সময় বঙ্গবন্ধুর ভাষণকে স্বীকৃতি দেওয়ার মাধ্যমে ইউনেস্কো ইতিহাস বিকৃতিকারিদের গালে চপেটাঘাত করেছে বলেও মন্তব্য করেন তিনি।

জিয়াউর রহমান নিজেকে কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেননি উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, জিয়া জিয়া মারা যাওয়ার পর তার দল যারা করছেন তারা তাকে স্বাধীনতার ঘোষক বানাতে চাইছেন। বাংলাদেশের মানুষ জিয়া নামের মানুষটিকে চিনতো না।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল হক সবুজ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, মিনহাজ উদ্দিন মিন্টু, জি এম আতিকুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad