[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৭ মে ২০১৮

bangla news

সরকার চিরস্থায়ী ক্ষমতা চায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-০৪ ৪:০২:৩২ পিএম
আ স ম আবদুর রব (ফাইল ছবি)

আ স ম আবদুর রব (ফাইল ছবি)

ঢাকা: সরকার চিরস্থায়ী ক্ষমতায় থাকার ব্যবস্থা করছে বলে অভিযোগ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

শনিবার (০৪ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) মুক্ত রাজনৈতিক আন্দোলন কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘সিরাজুল আলম খানের ১৪ দফা এবং প্রাসঙ্গিক অদলীয় সংগঠন ও রাজনীতি’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ অভিযোগ করেন।

রব বলেন, সরকার আবারও ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় থাকতে চাইলে পরিণতি ভয়াবহ হবে। বাকশাল করে আওয়ামী লীগ যে দুর্নাম কুড়িয়েছে আবারও ভোটারবিহীন নির্বাচন করে ক্ষমতায় থাকতে চাইলে তাদের পরিণতি কী হবে সেটি সম্পর্কে সর্তক থাকা উচিত।

তিনি বলেন, দেশে এখনও ক্রস ফায়ারের মাধ্যমে মানুষ খুন করা হচ্ছে। এসব কাজ বন্ধ না হলেও পরিণতি ভয়াবহ হবে। 

আলোচনায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুর হকও বক্তব্য রাখেন।

বৈঠকে ফেডারেল পদ্ধতির কেন্দ্রীয় সরকার, নিম্নকক্ষ ও উচ্চকক্ষ সমন্বয়ে দুই কক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ, সব সংসদের মধ্যে থেকে একটি জাতীয় ঐক্যমত্য সরকার গঠন, সাত থেকে নয়টি প্রদেশ রাখা, নির্বাচনকালীন সরকার গঠন এবং স্বাধীন নির্বাচন কমিশন গঠনসহ সিরাজুল আলম খানের ১৪ দফা প্রস্তাবনা তুলে ধরা হয়।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৭
এমএফআই/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa