ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অন্যান্য দল

জোটের সিদ্ধান্তেই নির্বাচন, তবে হুট করে নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
জোটের সিদ্ধান্তেই নির্বাচন, তবে হুট করে নয় এলডিপির প্রতিষ্ঠাবার্ষিকী ও বর্ধিত সভা

ঢাকা: ২০ দলীয় জোটের সিদ্ধান্তেই নির্বাচনে যাবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। তবে জোট থেকে হঠাৎ করে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত হলে সেই নির্বাচনে এলডিপি অংশ নেবে না বলে জানিয়েছেন কর্নেল (অব.) অলি আহমেদ।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এলডিপির ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বর্ধিত সভায় একথা জানান দলটির সভাপতি।

অলি আহমেদ বলেন, আমরা যেহেতু জোটে আছি তাই জোট যে সিদ্ধান্ত নেবে সেই অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে।

তবে হঠাৎ করে জোট নির্বাচনে অংশগ্রহণের কোনো সিদ্ধান্ত নিলে সেই নির্বাচনে অংশ নেব না।

তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতিতে একটি গ্রহণযোগ্য নির্বাচনকালীন সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবি জানিয়ে তিনি বলেন, দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রেখে সকল নিবন্ধিত রাজনৈতিক দলের অংশগ্রহএণ অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে প্রয়োজন নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা। কোনো দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।  

দেশে গণতন্ত্র নেই মন্তব্য করে কর্নেল (অব.) অলি আহমেদ বলেন, আমরা গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম। দেশে আজ কোনো গণতন্ত্র নেই। এমনকি এলডিপি ছাড়া কোন দলেও গণতন্ত্রের চর্চা নেই। সেসব দলে ঘরে বসে কমিটির পদ কেনাবেচা হয়।

এ সময় দলের মহাসচিব রেদোয়ান আহমেদ, প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার কামাল উদ্দিন মোস্তফা, আব্দুল গণি, সিনিয়র সহ সভাপতি সৈয়দ নিয়ামুল বশীর, সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
এএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।