ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশালে বিএনপি-জামায়াতের ৩৩ নেতা-কর্মী খালাস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
বরিশালে বিএনপি-জামায়াতের ৩৩ নেতা-কর্মী খালাস

বরিশাল: বরিশালের হিজলায় গাড়ি পোড়ানোসহ নাশকতা মামলায় খালাস পেয়েছে বিএনপি-জামায়াতের ৩৩ জন নেতাকর্মী।

রোববার (২২ অক্টোবর) বরিশালের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক গোলাম ফারুক এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় মামলার অধিকাংশ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

 

খালাসপ্রাপ্তদের মধ্যে বরিশাল জেলা (উত্তর) বিএনপির দপ্তর সম্পাদক ও হিজলা উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট নুরুল আলম রাজু, হিজলা উপজেলা ছাত্রদল সভাপতি অ্যাডভোকেট দেওয়ান মনির হোসেন, উপজেলা শ্রমিক দল সভাপতি শাহেআলম, সাধারণ সম্পাদক হানিফ দেওয়ান, উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি রফিকুল ইসলাম সরদার, হিজলা ডিগ্রি কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আরমান হোসেন ইমন উল্লেখযোগ্য।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ১ জানুয়ারি হিজলা উপজেলার খুন্না বাজার সংলগ্ন মাঠে ছাত্রদলের কর্মীসভায় ক্ষমতাসীনরা হামলা চালালে ২ জানুয়ারি হিজলায় অর্ধদিবস হরতাল আহ্বান করা হয়।

ছাত্রদলের ডাকা এ হরতালের আগের দিন রাতে হিজলার ভাংগা স্কুল এলাকায় একটি টেম্পোতে অগ্নিসংযোগ করে দুষ্কৃতিকারীরা।  

এ ঘটনায় পরদিন ২ জানুয়ারি হিজলা থানার এসআই কামাল গোলদার বাদী হয়ে বিএনপি-জামায়াতের নামধারী ২৯ জন এবং অজ্ঞাতনামা ১০/১৫জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।  

মামলার তদন্ত কর্মকর্তা হিজলা থানার এসআই তারেক হাসান বিএনপি-জামায়াতের ৩৩ জনকে অভিযুক্ত করে ওই বছরের জুলাই মাসে আদালতে চার্জশিট দাখিল করেন।  

সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক ৩৩ আসামির সবাইকে খালাস দিয়েছেন।

বাংলা‌দেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, অ‌ক্টোবর ২২, ২০১৭
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।