ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শুক্রবার ২৩শ’ রোহিঙ্গাকে চিকিৎসা দিয়েছে ড্যাব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
শুক্রবার ২৩শ’ রোহিঙ্গাকে চিকিৎসা দিয়েছে ড্যাব

ঢাকা: ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এর উদ্যোগে রোহিঙ্গা উপদ্রুত এলাকায় স্থাপিত ফ্রি মেডিক্যাল ক্যাম্পে শুক্রবার (অক্টোবর ২০) ২৩০০ রোহিঙ্গা নরনারী ও শিশুকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

শুক্রবার বিকেলে সংবাদমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বিএনপির সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ।

প্রেসবিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আহ্বানে সাড়া দিয়ে ড্যাব মহাসচিব ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন এর তত্ত্বাবধানে পরিচালিত ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষুধ বিতরণের আজ ৩৭তম দিনে চিকিৎসা সেবা নিয়েছে ২৩০০ রোহিঙ্গা নর-নারী ও শিশু।

ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রতিদিনের ন্যায় চিকিৎসা সেবা ছাড়াও বিনামূল্যে ঔষুধ, খাবার স্যালাইন, ওয়াটার পিউরিফাই ট্যাবলেট, জীবানুনাশক সাবান ও হাই প্রোটিন বিস্কুট বিতরণ করা হয়। ড্যাব এর এই কার্যক্রম আজ যথারীতি সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে।

বিএনপি’র সার্বিক তত্ত্বাবধানে এই কার্যক্রম যৌথভাবে পরিচালনা করছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব কেন্দ্রীয় কমিটি ও চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখা। এছাড়া, চট্টগ্রাম জেলা ও মহানগর, কক্সবাজার জেলা এবং বান্দরবান জেলা শাখাও এই কার্যক্রমের সাথে সম্পৃক্ত রয়েছে।

বিএনপি’র সার্বিক তত্ত্বাবধানে ড্যাব পরিচালিত ফ্রি মেডিকেল ক্যাম্পে ড্যাব মহাসচিব ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন এর তত্ত্বাবধানে চিকিৎসা সেবা প্রদান করছেন ডা. আব্দুল কাদের সজীব, ডা. মাহবুবুর রহমান, ডা. রাহাত ইসলাম, ডা. রায়হান আতিক, ডা. মেহেদী হাসান ইমাম, ডা. শায়লা শারমিন রাফা, ডা. নাভিম কবির প্রতীক, ডা. মো. তাহেরুল ইসলাম লিপু, ডা. মো. শাহজাহান মোল্লা পাপ্পু, ডা. ওয়ালিদ হাসান, ডা. ফুয়াদ কাদের, ডা. আরমান, ডা. মশিউর রহমান, ডা. মো. সালজার হোসেন, ডা. মাহফুজুর রহমান সুজন, ডা. রেজওয়ান তাহসিন সীমান্তসহ ১৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক এবং সাইফুল ইসলাম, নাজিমুদ্দিন, সঞ্জয় বালাসহ ৫ জন চিকিৎসা সহকারী। ’

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad