ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আদালত চত্বরে বিএনপিপন্থি আইনজীবীদের ধস্তাধস্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
আদালত চত্বরে বিএনপিপন্থি আইনজীবীদের ধস্তাধস্তি বিএনপিপন্থি আইনজীবীদের ধস্তাধস্তি- ছবি: শাকিল

ঢাকা: মামলার শুনানি শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালত থেকে বের হয়ে যাওয়ার সময় বিএনপিপন্থি আইনজীবী দুই গ্রুপের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। আদালত চত্বরে সাংবাদিকদের সঙ্গে কথা বলা নিয়ে ঢাকা বারের সভাপতি খোরশেদ আলম ও আইনজীবী মির্জা মামুনের মধ্যে প্রথমে হাতাহাতি শুরু হয়।পরে তা দুই গ্রুপে বিভক্ত হয়ে পড়ে। 

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা দেড়টার দিকে খালেদা জিয়া আদালত থেকে বের হয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।  

এর আগে গতকাল দেশে ফিরে বিএনপি চেয়ারপারসন ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন নেন।

আত্মসমর্পন করে বক্তব্য শেষে বিএনপি নেত্রী আদালত ছেড়ে বেরিয়ে যাওয়ার পরপর সাংবাদিকদের সামনে শুনানির কার্যক্রম তুলে ধরতে খালেদা জিয়ার দুই আইনজীবী ঢাকা বারের সভাপতি খোরশেদ আলম ও আইনজীবী মির্জা মামুনের মধ্যে প্রথমে ধাক্কাধাক্কি শুরু হয় বলে জানান প্রত্যক্ষদর্শী শিক্ষানবিশ আইনজীবী মো. পারভেজ জানান।

তিনি বলেন, খালেদা জিয়া আদালত থেকে বেরিয়ে যাওয়ার পরপর আইনজীবী খোরশেদ আলম ও হাই কোর্টে প্র্যাকটিসরত বিএনপি নেত্রীর অন্যতম আইনজীবী মির্জা মামুনসহ কয়েকজন আইনজীবীসহ আদালত প্রাঙ্গণে আসেন।

অপেক্ষমান সাংবাদিকরা তাদের মতামত চাওয়ার জন্য এগিয়ে গেলে কে কথা বলবেন- এই নিয়ে উভয়ের (খোরশেদ ও মামুন) মধ্যে ধস্তাধস্তি ও হাতাহাতি হয়। পরে উপস্থিত অন্যান্য আইনজীবীদের মধ্যেও উত্তেজনা ছড়িয়ে পরে।


এর আগে সকালে ১০টা ২৭ মিনিটে জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতে আত্মপক্ষ সমর্থন করেন খালেদা জিয়া। আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান মামলার শুনানি শেষে ১ লাখ টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।  

মামলা দুটোয় খালেদা জিয়া আদালতে হাজিরা না দেওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।  

খালেদা জিয়া লন্ডনে থাকা অবস্থায় ঢাকা ও কুমিল্লার নিম্ন আদালতে তার বিরুদ্ধে ৫টি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।   

তিনমাস লন্ডনে অবস্থানের পর বুধবার (১৮ অক্টোবর) বিকেলে দেশে ফিরেন বিএনপি চেয়ারপারসন।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
এমআই/এজেডএস/এএম/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad