ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধান বিচারপতিই নিরাপদ নন, সুষ্ঠু ভোট কীভাবে সম্ভব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
প্রধান বিচারপতিই নিরাপদ নন, সুষ্ঠু ভোট কীভাবে সম্ভব বক্তব্যে মাহমুদুর রহমান মান্না, ছবি তুলেছেন কাশেম হারুন

ঢাকা: যেসরকারের কাছে প্রধান বিচারপতিই নিরাপদ নন, সেই সরকারের পক্ষে সুষ্ঠু নির্বাচন কী করে সম্ভব বলে প্রশ্ন রেখেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে তার দলের আয়োজনে নির্বাচনী সংলাপ ও গণতন্ত্র প্রসঙ্গে এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রশ্ন রাখেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকারের শাসনব্যবস্থায় বিচার বিভাগের অবস্থা প্রশ্নবিদ্ধ।

প্রধান বিচারপতি নিরাপদ নয়; সেই সরকার ক্ষমতায় থাকাকালীন অবস্থায় সুষ্ঠু নির্বাচন কীভাবে সম্ভব? তাই আগামীতে দেশে সুষ্ঠু নির্বাচন করতে চাইলে নির্বাচনের আগে সংসদ ভেঙে দিয়ে সেনাবাহিনী মোতায়ন করতে হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নাগরিক ঐক্যের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য এস এম আকরাম।

তিনি বলেন, নাগরিক ঐক্য মনে করে দেশের বর্তমান এই অবস্থার মূলে আছে ২০১৪ সালে নির্বাচনের নামে প্রহসনের মাধ্যমে অর্জিত অনৈতিক ক্ষমতাকে টিকিয়ে রাখার মরিয়া চেষ্টা। আমরা বিশ্বাস করি আগামী সংসদ নির্বাচনটি যদি অবাধ, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক না হয়, তবে সেটি আমাদের প্রায় ভেঙে পড়া রাষ্ট্র ব্যবস্থাটিকে একেবারেই ধসিয়ে দেবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট ফজলুল হক সরকার, শেখ দেলোয়ার হোসেন, জাহিদুর রহমান, শহীদ উল্লাহ কায়সার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
এমএসি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad