ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আলিয়া মাদ্রাসা চত্বরে নিরাপত্তা জোরদার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
আলিয়া মাদ্রাসা চত্বরে নিরাপত্তা জোরদার আলিয়া মাদ্রাসা এলাকায় নিরাপত্তা জোরদার, ছবি: দীপু মালাকার

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আগমনকে কেন্দ্র করে রাজধানীর বকশি বাজার আলিয়া মাদ্রাসা এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুর ১২টা নাগাদ জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়াউর রহমান চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে করা দুই দুর্নীতি মামলায় হাজিরা দিতে আলিয়া মাদ্রাসা মাঠের অস্থায়ী আদালতে হাজিরা দেওয়ার কথা রয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার।

সরেজমিনে দেখা যায়, খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আদালতস্থল মাদ্রাসা মাঠ ছাড়াও এর আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

পোশাকাধারী পুলিশ ছাড়াও সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) ইব্রাহিম খান বাংলানিউজকে জানান, অস্থায়ী আদালত চত্বর এলাকায় নিরাপত্তা ও সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ ত‍ৎপর রয়েছে।

সূত্র জানায়, সকাল ৯টায় আদালত বসেছেন ও দুপুর ১২টার দিকে আদালতে খালেদা জিয়া হাজিরা দিতে উপস্থিত হবেন।

বৃহস্পতিবার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে মামলা দু'টির যুক্তি উপস্থাপনের দিন ধার্য রয়েছে। দুই মামলারই সাক্ষ্যগ্রহণ সমাপ্ত হয়েছে।

১২ অক্টোবর তিনি আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে দুই মামলায়ই গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকার ৫নং বিশেষ জজ আদালত।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।