ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যানজটে আটকা পড়েছেন খালেদা জিয়া 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
যানজটে আটকা পড়েছেন খালেদা জিয়া  যানজটে আটকা পড়েছেন খালেদা জিয়া। ছবি: কাশেম হারুন-বাংলানিউজ

ঢাকা: তিনমাস লন্ডনে অবস্থানের পর বুধবার (১৮ অক্টোবর) বিকেলে দেশে ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। 

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে দেশে ফেরার পর বিমানবন্দর থেকে গুলশানের বাসায় রওনা হয়েছেন। বনানী-বিমানবন্দর সড়কে প্রচণ্ড যানজটে আটকে থাকতে হয়েছে তাকে।

 

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বাংলানিউজকে বলেন, ‘‘খালেদা জিয়া জ্যামে পড়েছেন। বিকেল সাড়ে ৫টার দিকে রওনা দিয়ে সবেমাত্র খিলক্ষেত (সন্ধ্যা ৭টা ১০ মিনিট) পর্যন্ত এসেছেন।  গুলশান-২ নম্বরের বাসা ফিরোজা’য় পৌঁছাতে তার আরও ঘণ্টা-দেড়েক সময় লাগতে পারে। ’’

এর আগে বিকেল ৫ টা ৫ মিনিটে অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে ফেরেন তিনি। পরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কিছুক্ষণ অবস্থান করে সেখান থেকে সরাসরি রাজধানীর গুলশানের বাসার উদ্দেশে রওনা দেন।  

আরও পড়ুন>>
** 
দেশে ফিরেছেন খালেদা, বিমানবন্দরে হাজারো নেতা-কর্মী
** বিএনপি নেতাকর্মীরা শঙ্কিত নয়: মির্জা আব্বাস 
**খালেদা ফিরছেন, বিমানবন্দরে জড়ো হচ্ছেন নেতা-কর্মীরা

এ সময় বনানী-বিমানবন্দর সড়কের দুইপাশে দাঁড়িয়ে, অবস্থান নিয়ে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান। গাড়ির ভেতর থেকে নেতা-কর্মীদের উদ্দেশে হাত নেড়ে কুশল বিনিময় করেন বিএনপি প্রধানও।  

এর আগে বিমানবন্দরে খালেদা জিয়াকে স্বাগত জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, মহিলা দল নেত্রী আফরোজা আব্বাস প্রমুখ।  

এছাড়া বিমানবন্দরের বাইরে ও আশপাশের সড়কে অবস্থানকারী নেতা-কর্মীরা নানা স্লোগান দিয়ে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান।  

এর আগে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাতে বুধবার দুপুর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিমানবন্দর ও এর আশ-পাশের এলাকায় জড়ো হতে শুরু করেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।  


এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এমন সময় দেশে ফিরেছেন, যখন তার বিরুদ্ধে তিনটি মামলায় আদালতের গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। এরই মধ্যে এসব পরোয়ানার বিরুদ্ধে দেশজুড়ে নানা প্রতিবাদ কর্মসূচি পালন করছে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।  

প্রায় ৩ মাস যুক্তরাজ্যে অবস্থানের পর দেশে ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গত ১৫ জুলাই চিকিৎসার জন্য লন্ডনে যান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭/আপডেট: ১৯১১ ঘণ্টা
এএম/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।