ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

দেশে ফিরেছেন খালেদা, বিমানবন্দরে হাজারো নেতা-কর্মী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
দেশে ফিরেছেন খালেদা, বিমানবন্দরে হাজারো নেতা-কর্মী ফাইল ফটো

ঢাকা: লন্ডনে চিকিৎসা ও ব্যক্তিগত সফর শেষে বুধবার (১৮ অক্টোবর) বিকেলে দেশে ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার (১৮ অক্টোবর) বিকেল ৫টা ৫ মিনিটে তাকে বহনকারী অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। 

এ সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, মহিলা দল নেত্রী আফরোজা আব্বাসসহ দলটির শীর্ষ নেতারা তাকে স্বাগত জানান।  

এছাড়া বিমানবন্দরের বাইরে ও আশপাশের সড়কে অবস্থানকারী নেতা-কর্মীরা নানা স্লোগান দিয়ে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান।

পরে বিমানবন্দর থেকে বিকেল সাড়ে ৫টার দিকে গুলশানের উদ্দেশে রওনা দেন তিনি।  

তবে নেতা-কর্মীদের জমায়েতের কারণে রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে। এতে ওই সড়ক দিয়ে চলাচলকারীদের বেশ ভোগান্তিতে পড়তে হচ্ছে।   

খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে বিএনপি নেতাকর্মীদের শোডাউন।
সরেজমিনে দেখা যায়, বুধবার দুপুর ২টার পর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিমানবন্দর ও এর আশ-পাশের এলাকায় জড়ো হতে শুরু করেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।  

কেউ অবস্থান নিয়েছেন নিকুঞ্জ এলাকায়, অনেকেই আবার বিমানবন্দরের বাইরের সড়কে ও এর আশপাশে অবস্থান নিয়ে নেত্রীকে শুভেচ্ছা জানাচ্ছেন।  

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তখনই দেশে ফিরছেন, যখন তার বিরুদ্ধে তিনটি মামলায় আদালতের গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এরই মধ্যে এসব পরোয়ানার বিরুদ্ধে দেশজুড়ে নানা প্রতিবাদ কর্মসূচি পালন করছে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।  

ছবি: বাংলানিউজ

প্রায় ৩ মাস যুক্তরাজ্যে অবস্থানের পর দেশে ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গত ১৫ জুলাই চিকিৎসার জন্য লন্ডনে যান তিনি।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭/আপডেট: ১৭৫৬ ঘণ্টা
এএম/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।