ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিএনপির চার নেতার আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
বিএনপির চার নেতার আগাম জামিন

ঢাকা: পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় বিএনপির চার নেতাকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

জামিন পাওয়া চার নেতা হলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল ও  ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু।

আট সপ্তাহ বা পুলিশ প্রতিবেদনের মধ্যে যেটি আগে হবে, সে সময় পর্যন্ত জামিনে থাকবেন তারা।

বুধবার (১৮ অক্টোবর) বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ তাদের আগাম জামিনের আবেদন মঞ্জুর করেন।

আদালতে জামিনের আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও জয়নুল আবেদীন। তাদের সঙ্গে ছিলেন সগীর হোসেন লি়য়ন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবীর।

পরে আইনজীবী লিয়ন সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে গত ১০ অক্টোবর রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয়ে প্রতিবাদ সভা করে বিএনপি। এ সময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পরে এ ঘটনায় পল্টন থানায় তিনটি ও মতিঝিল থানায় একটি মামলা হয়। এসব মামলায় জামিন পাওয়া বিএনপির এ চার নেতাসহ ১২ জনকে আসামি করা হয়।

এর মধ্যে পল্টন থানার দু’টি ও মতিঝিল থানার একটি মামলায় হাবিব-উন-নবী খান সোহেল, মতিঝিল থানার মামলায় খায়রুল কবির খোকন ও আমানউল্লাহ আমান এবং পল্টন থানার মামলায় রফিকুল আলম মজনু আগাম জামিন পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।