ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘ভারত বলেছে পাশে আছি’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
‘ভারত বলেছে পাশে আছি’ বক্তব্য রাখছেন ড. গওহর রিজভী। ছবি: অনিক খান

ময়মনসিংহ: রোহিঙ্গা ইস্যুতে বন্ধু রাষ্ট্র ভারত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী।

তিনি বলেছেন, অনেকেই বলছে ভারত বাংলাদেশের সঙ্গে নেই। কিন্তু এ কথা সত্যি নয়।

বাংলাদেশ মোটেও বন্ধুহীন নয়।

প্রধানমন্ত্রী নিউইয়র্কে যাবার সময় আবুধাবি থেকে একই ফ্লাইটে ভারতের পররাষ্ট্রমন্ত্রীও গিয়েছিলেন। তখন প্রধানমন্ত্রীকে তিনি বলেছেন, ভারত আপনার সঙ্গে আছে। আমরা আপনাকে ছাড়বো না। ’

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ পৌরসভার শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মিয়ানমার রোহিঙ্গাদের বাংলাদেশের ঘাড়ে চাপিয়ে দিতে পারবে না উল্লেখ করে ড. গওহর রিজভী বলেন, এ সমস্যা সমাধানে সময় লাগবে। আন্তর্জাতিক লবিং আরো বাড়াতে হবে। একই সঙ্গে প্রবল চাপ প্রয়োগ করতে হবে।

রোহিঙ্গা সমস্যা সমাধানে চীনের সঙ্গে বাংলাদেশের আলাপ চলছে জানিয়ে তিনি বলেন, ভারত, চায়নার সঙ্গে মিয়ানমারের সম্পর্ক আছে, আমাদেরও আছে। সেই সম্পর্ক টিকিয়ে রাখতে তারা আমাদের ছেড়ে দেবে, এটা ঠিক নয়। মিয়ানমার সমস্যা সৃষ্টি করেছে, সমাধান তাদেরই করতে হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে জানিয়ে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা বলেন, আগামী বছরের শেষের দিকে আমাদের নির্বাচন।

আমাদের পজিশন একেবারেই ক্লিয়ার। আমাদের উদ্দেশ্য হলো, ফ্রি এন্ড ফেয়ার ইলেকশন। এতে কোন সন্দেহের অবকাশ নেই। ফেয়ার ইলেকশন করলে আ’লীগ অবশ্যই জিতে আসবে।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের শুধু একটিই কাজ করতে হবে, আর সেটি হচ্ছে আমাদেরকে একসঙ্গে থাকতে হবে। বেশি বেশি প্রচারের কাজ করতে হবে। অনেকেই ইলেকশনকে ঘিরে গণ্ডগোল পাকাতে চায়। কিন্তু শেখ হাসিনা সময়মতো ইলেকশন করবেন। আমাদের কেউ ঠেকাতে পারবে না।

সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরে ড. গওহর রিজভী আরো বলেন, গত ৯ বছরে বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে গেছে। ২০০৯ সালে আ’লীগ ক্ষমতায় আসার সময় ৩ হাজার ৫শ’ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। আর আমাদের বর্তমান ক্যাপাসিটি ১৪ হাজার মেগাওয়াট। এ সরকার ক্ষমতা ছাড়ার সময় ১৮ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জিত হবে।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুর হক খোকা’র সভাপতিত্বে মতবিনিময় সভায় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে ময়মনসিংহ নগরীর আকুয়া নাসিরাবাদ কলেজ রোড এলাকায় নিজের বাবা-চাচা’র কবর জিয়ারত করেন ড. গওহর রিজভী। স্থানীয় এক মসজিদকে এ সময় ২০ হাজার টাকা আর্থিক অনুদান দেয়া হয়।

এ সময় ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ.কে.এম.গালিব খান, মহানগর যুবলীগের আহবায়ক মোহাম্মদ শাহীনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
এমএএএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।