ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘প্রধান নির্বাচন কমিশনারকে কথা কম বলার পরামর্শ’ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
‘প্রধান নির্বাচন কমিশনারকে কথা কম বলার পরামর্শ’  উদ্বোধনী এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রধান নির্বাচন কমিশনকে কথা কম বলার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। 

তিনি বলেন, কথা বলার জন্য আমরা রাজনীতিবিদরা আছি। কম কথা  বলে কিভাবে নিরপেক্ষ নির্বাচন করা যায় সেটি নিয়ে কাজ করুন।

 

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে রাজধানীর মহাখালী বক্ষব্যাধী হাসপাতালে সেন্ট্রাল নেবুলাইজার সিস্টেমের উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ পরামর্শ দেন।  

নাসিম বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রস্তাবনা নিয়ে আগামীকালের সংলাপে অংশ নেবে বাংলাদেশ আওয়ামী লীগ। সংলাপের বিষয়বস্তু নিয়ে কথা বলতে রাজি হন নি তিনি। তিনি বলেন, সিনেমার শুরুতে কাহিনী বলে দিলে সিনেমার মজা নষ্ট হয়ে যাবে। এ কারণে আমরা বিষয়বস্তু প্রকাশ করছি না।  

বিএনপিকে খেলার মাঠ ছেড়ে না যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন খেলা হবে নির্বাচনী মাঠে। মাঠ ছেড়ে যাবেন না। আগামী নির্বাচনে আওয়ামী লীগ  সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবারও সরকার গঠন করবে বলে আশা প্রকাশ করেন তিনি।  

অনিয়মিত চিকিৎসকদের যথাযথ দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এখনি  আপনাদের ব্যপারে আমরা কঠোর হতে চাই না। কঠোর সিদ্ধান্ত নেওয়ার আগে আপনারা আপনাদের দায়িত্ব পালন করুন।  

এসময় তিনি ওষুধ কোম্পানিগুলোকে দেশের অসহায় জনগোষ্ঠীর কথা ভেবে ওষুধের দাম কমানোর আহ্বান জানান।  

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব মো. সিরাজুল হক খান, বক্ষব্যাধি ইনস্টিটিট ও হাসপাতালের পরিচালক ডা. মো. শাহেদুর রহমান খান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, অক্টোবর ১৭,২০১৭
এএম/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।