ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘উস্কানিমূলক খবরের প্রতিবাদ জানানো হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
‘উস্কানিমূলক খবরের প্রতিবাদ জানানো হবে’ সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছুটি নিয়ে বিদেশ যাওয়া ইস্যুতে ভারতীয় একটি টেলিভিশন চ্যানেলে উস্কানিমূলক খবরের প্রতিবাদ জানানোর ব্যবস্থা চলছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সচিবালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তথ্যমন্ত্রী। সমসাময়িক রাজনীতি নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


 
গত ১৩ অক্টোবর রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়েন প্রধান বিচারপতি। এরই মধ্যে ভারতীয় একটি টিভি চ্যানেলে প্রধান বিচারপতিকে নিয়ে উস্কানিমূলক বক্তব্য আসে।  
 
ওই খবরের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তথ্যমন্ত্রী বলেন, ‘আমাদের নজরে এসেছে। ইউটিউব, সামাজিক মাধ্যম, বিভিন্ন দেশের টেলিভিশন চ্যানেল বা রেডিওগুলো যে ধরনের বক্তব্য দেয়, তার ভেতর কিছু উস্কানিমূলক বক্তব্য আছে। আমরা এ বিষয়ে প্রতিকার করার চেষ্টা করছি’।
 
প্রধান বিচারপতির বিদেশ যাওয়া নিয়ে আলোচনা-সমালোচনা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংবিধান ও আদালতের দেওয়া ক্ষমতা অনুসারে, সর্বোচ্চ আদালতের প্রধান বিচারপতিরা ভূমিকা রাখছেন। সে এখতিয়ার, ক্ষমতা ও স্বাধীনতার ভিত্তিতে প্রধান বিচারপতি স্বেচ্ছায় ছুটিতে গেছেন, স্বেচ্ছায় দেশে ফিরবেন এবং দায়িত্বে বসবেন। এখানে সরকারের কিছু করার নেই, কোনো হস্তক্ষেপ নেই, পরামর্শও নেই’।
 
সংবিধানে প্রদত্ত ক্ষমতা, এখতিয়ার, ক্ষমতা, স্বাধীনতার ভিত্তিতে সর্বোচ্চ আদালত এবং আদালতগুলো পরিচালিত হয় বলেও মন্তব্য করেন হাসানুল হক ইনু।
 
প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
এমআইএইচ/এএসআর
**
‘খালেদাকে গ্রেফতারে সরকারের পরামর্শ বা করণীয় নেই’
** ‘নির্বাচনের রোড ব্লক করতেই বিএনপির ২০ দফা’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।