ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

`প্রধান বিচারপতিকে নিয়ে নাটকে ব্যর্থ ষড়যন্ত্রকারীরা'  

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
`প্রধান বিচারপতিকে নিয়ে নাটকে ব্যর্থ ষড়যন্ত্রকারীরা'   মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম

ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে নিয়ে যারা ষড়যন্ত্রমূলক নাটক করতে চেয়েছিলো তারা ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম। 

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে রাজধানীর উত্তরায় বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল পরিদর্শন শেষে স্থানীয় জনপ্রতিনিধি,  রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।  

নাসিম বলেন, বিএনপি  বারবার বলছিলো প্রধান বিচারপতিকে গৃহবন্দি করা হয়েছে, কিন্তু তিনি যাবার সময় বলে গেলেন তিনি স্বেচ্ছায় বিদেশ যাচ্ছেন।

এভাবেই বিএনপি জামাত চক্র মিথ্যাচার করছে।  তারা জনগণকে বিভ্রান্তিতে ফেলে অসাংবিধানিক পন্থায় আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে চায়। কিন্তু জনগণ আজ অনেক সচেতন, তারা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চায় বলে সংবিধান বহির্ভূত কোনো কাজ সমর্থন করবে না। সবাইকে মনে রাখতে হবে আর কোনো ১৫ আগস্ট এদেশে সৃষ্টি করা যাবে না। কোনো ধরনের ক্যুও এদেশে ঘটবে না।

মন্ত্রী বলেন,  যারা ২১ আগস্ট গ্রেনেড হামলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিলো তারাই বিভিন্ন সময় বিভিন্ন চক্রান্ত করে যাচ্ছে। সম্প্রতি তারা জুডিশিয়াল ক্যু করার নাটক তৈরি করে শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছে। তিনি বলেন, বিএনপি-জামায়াতের মতো খুনি ও রাজাকারের দলকে জনগণ যে প্রত্যাখ্যান করেছে তার সর্বশেষ উদাহরণ গত বৃহস্পতিবারের তথাকথিত হরতাল। জামাতের ডাকা হরতালে বিএনপি সমর্থন দিয়েছে। কিন্তু  সবাই দেখেছে তাদের হরতালে জনগণ সাড়া দেয় নাই।  


মোহাম্মদ নাসিম বিএনপির প্রতি আগামী নির্বাচনে অংশ নিতে পুনরায় আহ্বান জানিয়ে বলেন, জনগণের প্রতি আস্থা থাকলে, সংবিধানের ওপর শ্রদ্ধা থাকলে সব ষড়যন্ত্র বাদ দিয়ে নির্বাচনের প্রস্তুতি নিন।

স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মন্ত্রী উত্তরা অঞ্চলের মানুষের জন্য বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতালকে আগামী তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ হাসপাতালে রূপান্তরের আশ্বাস দেন।  

এর আগে মন্ত্রী হাসপাতালের বহির্বিভাগের সেবা কার্যক্রম পরিদর্শন করেন। এসময় তিনি চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের সঙ্গে কথা বলে চিকিৎসা ব্যবস্থার খোঁজ-খবর নেন এবং হাসপাতালের পরিচালক ব্রি. জে. আমিনুল ইসলামের সভাপতিত্বে  চিকিৎসক, নার্স, কর্মকর্তা, কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।