ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বরিশালে বিএনপির কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ, আটক ৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
বরিশালে বিএনপির কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ, আটক ৮ বরিশালে বিএনপির কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ- ছবি: বাংলানিউজ

বরিশাল: খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশালে বিক্ষোভ সমাবেশে যোগদানের সময় একটি মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ।

শনিবার (১৪ অক্টোবর) বেলা ১১টায় বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কে মহানগর বিএনপির মিছিলে লাঠিচার্জের ঘটনা ঘটে।  

মিছিলে বিএনপির ১৫ জন নেতাকর্মী আহত ও ৮ জনকে আটক করে পুলিশ।

এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা দু’টি অটোরিকশা ভাংচুর করে।

প্রতক্ষদর্শীরা জানান, নগরের অশ্বিনী কুমার হল চত্ত্বরে উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির সমাবেশ শেষ হওয়ার পরপরই দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপির বিক্ষোভ কর্মসূচি শুরু হয়। সমাবেশ চলকালে নগরেরর বিভিন্ন এলাকা থেকে বিএনপি ও অংগসংগঠনের ছোট ছোট মিছিল এসে মিলিত হয়।

ওই সময় মহানগর বিএনপি নেতা ও ওয়ার্ড কাউন্সিলর মীর জাহিদুল করিমের নেতৃত্বে একটি মিছিল কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার সময় পুলিশ অশ্বিনী কুমার হলের প্রধান ফটকের সামনে তাদের বাধা দেয়। এ সময় দলীয় কর্মীরা ক্ষিপ্ত হয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ ও ধাওয়া করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
বরিশালে বিএনপির মিছিল থেকে ৮ নেতাকর্কমী আটক- ছবি: বাংলানিউজ
এ সময় মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক মীর জাহিদুল কবির ও মাহবুবুর রহমান পিন্টু, মহানগর ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক মশিউর রহমান মঞ্জু, জেলা যুবদলের সহ-সভাপতি মামুন রেজাসহ অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হয় বলে দাবি করেছেন শীর্ষ পর্যায়ের নেতারা।

অপরদিকে পুলিশের ধাওয়া সময় বিএনপির নেতাকর্মীরা কয়েকটি যানবাহন ভাংচুর এবং দোকানের শাটার লাঠি দিয়ে পিটিয়ে ক্ষতিগ্রস্ত করে। ঘটনাস্থল থেকে পুলিশ বিএনপি নেতা সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর মীর জাহিদুল করিম ও স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক মাহাবুবুর রহমান পিন্টুসহ আট নেতাকর্মীকে আটক করে পুলিশ।

৮ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) সত্যরঞ্জন খাসকেল বাংলানিউজকে জানান, বর্তমানে শহরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পুলিশি নজরদারিও জোরদার রয়েছে।
বরিশালে বিএনপির কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ, আটক ৮
এদিকে লাঠিচার্জের ঘটনার পর বিএনপি নেতাকর্মীদের অধিকাংশ ছত্রভঙ্গ হয়ে গেলেও একটি অংশ দলীয় কার্যালয়ে অবস্থান নেয়। পরে মহানগর বিএনপি সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব মজিবর রহমান সরোয়ার দলীয় কার্যালয়ে এলে মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশ শুরু হয়।

সমাবেশে বক্তব্যে যুগ্ম-মহাসচিব মজিবর রহমান সরোয়ার তীব্র সমালোচনা করে বলেন, এ সরকারের মাথা খারাপ হয়ে গেছে। তারা ক্রমেই অসহিষ্ণু হয়ে পড়েছে। এ সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। তারা বেসামাল হয়ে গেছে বলেই বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করছে। কিন্তু মামলা করে বিএনপিকে দুর্বল করা যাবে না।

বিক্ষোভ সমাবেশ মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন শিকদারসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘন্টা, অক্টোবর ১৪, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।