[x]
[x]
ঢাকা, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৪, ০৯ ডিসেম্বর ২০১৭

bangla news

‘প্রতিহিংসার পরিণতি হয় অস্বাভাবিক’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১২ ৬:৪৮:২৭ পিএম
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

ঢাকা: পৃথক মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দলের সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেনের পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা ও প্রতিবাদ জানান। 

বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনৈতিক ও মানসিকভাবে হেনস্তা করতে সর্বশক্তি নিয়োগ করেছে বর্তমান সরকার। প্রতিহিংসা চরিতার্থ করতে আদালতকে ব্যবহার করে খালেদা জিয়ার বিরুদ্ধে লাগাতার গ্রেফতারি পরোয়ানা জারি করা হচ্ছে।’

ফখরুল বলেন, ‘একদিকে জনগণকে ভয়ভীতি প্রদর্শন, অন্যদিকে বিএনপি চেয়ারপারসনকে পর্যুদস্ত করতে পারলেই দীর্ঘমেয়াদে ক্ষমতায় টিকে থাকার মনোবাসনা পূরণ হবে ভেবেই সরকার খালেদা জিয়াকে হয়রানি করতে নানা কারসাজিতে মেতে উঠেছে।’

গণতন্ত্রকে চিরদিন বন্দী করে রাখার জন্যই বিএনপি প্রধানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে দেশে অস্থিরতা, বিভেদ ও বিভাজনের পরিবেশ জিইয়ে রাখা হচ্ছে বলে অভিযোগ করেন ফখরুল।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে সরকার হতাশ ও দিশেহারা হয়ে গেছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, ‘জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে দেশের সবচেয়ে ‘জনপ্রিয় নেত্রী’ খালেদা জিয়ার বিরুদ্ধে সরকার ধারাবাহিকভাবে গ্রেফতারি পরোয়ানা জারি করে যাচ্ছে। এই আক্রোশমূলক গ্রেফতারি পরোয়ানা জারিতে দেশবাসী ক্ষুদ্ধ ও স্তম্ভিত।’

পৃথিবীর ইতিহাসে প্রতিহিংসার পরিণতি হয় অস্বাভাবিক- যোগ করে বিএনপি মহাসচিব বলেন, ‘প্রতিহিংসা চরিতার্থ করে রাজনৈতিক সমাধান হবে না, বরং দেশকে নিয়ে যাওয়া হবে চরম নৈরাজ্যের দিকে।’

তিনি দু’টি মামলায় খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে এ মামলা ও গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের জোর দাবি জানান। 

ভুয়া ফেসবুক আইডি সম্পর্কে সজাগ থাকার আহ্বান
বিএনপি মহাসচিব বিবৃতিতে বলেন, আমার নামে কতিপয় অসাধু ব্যক্তি ভুয়া ফেসবুক আইডি খুলে বিভিন্ন মন্তব্য ও প্রচারণায় লিপ্ত রয়েছে। এর আগেও এ ধরনের ঘটনা ঘটেছিল, যার সঙ্গে আমার আদৌ কোনো সংশ্লিষ্টতা নেই। 

ফখরুল তার নামে খোলা এ ধরনের ভুয়া ও মিথ্যা ফেসবুক আইডি সম্পর্কে সবাইকে সজাগ ও সচেতন থাকার আহ্বান জানান এবং দ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa