ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

প্রধান বিচারপতিকে নিয়ে ষড়যন্ত্র করতে চেয়েছিল বিএনপি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
প্রধান বিচারপতিকে নিয়ে ষড়যন্ত্র করতে চেয়েছিল বিএনপি  ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে নিয়ে সরকার এবং দেশের বিরুদ্ধে বিএনপি ষড়যন্ত্র করতে চেয়েছিল বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। 

তিনি বলেছেন, যেখানে প্রধান বিচারপতি তার চিঠিতে অসুস্থতার কথা উল্লেখ করে ছুটি চেয়েছেন; সেখানে বিএনপি নেতারা বলছেন ছুটি দেওয়া যাবে না। এতেই প্রমাণিত হয় প্রধান বিচারপতির ঘাড়ে বসে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চেয়েছিলেন তারা।

বুধবার (১১ অক্টোবর) সকালে ঢাকা রিপোটার্স ইউনিটির গোল টেবিল  মিলনায়তনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘জাতিসংঘে শেখ হাসিনার ৫ দফা প্রস্তাব রোহিঙ্গা সমস্যার একমাত্র সমাধান’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান এসব কথা বলেন।  

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যায় ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী আসলেন, তুরস্কের ফার্স্ট লেডি আসলেন, পৃথিবীর বিভিন্ন দেশের প্রতিনিধিরা আসলেন, জাতিসংঘের বিভিন্ন সংস্থার প্রধানরা আসছেন, এমনকি লন্ডন থেকে ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রীও এলেন; অথচ লন্ডন থেকে আসতে পারেননি খালেদা জিয়া।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে ড. হাছান বলেন, রোহিঙ্গা ইস্যুতে কথা বলার আগে আপনাদের নেত্রী কেন আসতে পারছেন না সেটির ব্যাখ্যা দয়া করে দিন। আর জাতি জানতে চায় খালেদা জিয়ার কি অসুখ হয়েছে? কারণ উনি নাকি অসুস্থ। কিন্তু তিনি কোনো ডাক্তারের কাছে গেছেন বা কোন হাসপাতালে ভর্তি হয়েছেন সেটা কেউ দেখে নাই বা শুনে নাই। অর্থাৎ তিনি সেখানে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন আর বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন।

তিনি বলেন, আজকে যে সমগ্র পৃথিবী বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে, রোহিঙ্গাদের পক্ষে কথা বলছে এটি অন্য কারো কূটনৈতিক তৎপরতায় নয়; এটি বাংলাদেশের কূটনৈতিক তৎপরতায় এবং শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে।  

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২৬নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শামসুল হক টুকু, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউনুচ তালুকদার, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, সংগঠনের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।