ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সিলেটে বিএনপির বিক্ষোভ সমাবেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
সিলেটে বিএনপির বিক্ষোভ সমাবেশ সিলেটে বিএনপির বিক্ষোভ সমাবেশ, ছবি: আবু বকর

সিলেট: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ নগরীতে বিক্ষোভ মিছিল বের করে সিলেট জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠন।

নগরীর কোর্ট পয়েন্ট থেকে মিছিল বের হওয়ার পর পুলিশি বাধায় পড়ে।

পরে জিন্দাবাজারে এসে পথসভার মাধ্যমে কর্মসূচি সমাপ্ত হয়।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, গণতন্ত্রের ফিনিক্স পাখি আপোষহীন দেশনেত্রী  খালেদা জিয়াকে নিয়ে কোনো ষড়যন্ত্র বরদাশত করা হবেনা। বিএনপি চেয়ারপারসন ও ৩ বারের সাবেক সফল প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি সরকারের বাকশালী রাজনৈতিক চরিত্রের নগ্ন বহিঃপ্রকাশ।

দেশনেত্রীকে গ্রেফতারের ষড়যন্ত্র করা হলে অবৈধ সরকারকে কঠোর মূল্য দিতে হবে উল্লেখ করে বক্তারা বলেন, আওয়ামী ফ্যাসিবাদে ধ্বংসপ্রায় গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার মহান দায়িত্ব থেকে খালেদা জিয়াকে দমিয়ে রাখতেই কথিত মামলায় গ্রেফতারি পরোয়ানায় জাতি বিক্ষুব্ধ।

অবিলম্বে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার না করলে ষড়যন্ত্র রুখে দিতে দেশপ্রেমিক জনতা প্রস্তুত রয়েছে।

পথসভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ।

এসময় উপস্থিত ছিলেন জেলা সহ-সভাপতি একেএম তারেক কালাম, হাজী শাহাব উদ্দিন, মহানগর সহ-সভাপতি সালেহ আহমদ খসরু, জেলা সহ-সভাপতি জালাল উদ্দিন চেয়ারম্যান, মহানগর সহ-সভাপতি আব্দুস সাত্তার, বাবু নিহার রঞ্জন, জেলা উপদেষ্টা মাজহারুল ইসলাম ডালিম, মহানগর উপদেষ্টা সাইদুর রহমান বুদুরি, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মহানগর যুগ্ম সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, সাবেক কাউন্সিলার মুজিবুর রহমান শওকতসহ জেলা ও মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে মিছিল থেকে শিবির সন্দেহ ২ যুবককে আটক করলেও পরে তাদের ছেড়ে দেয় পুলিশ।

কোতোয়ালি মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন বাংলানিউজকে বলেন, আটকদের জিজ্ঞাসাবাদ ও তথ্য সংগ্রহ করে দেখা গেছে তারা শিবিরের সঙ্গে সম্পৃক্ত নয়। তাই তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad