ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘দেশে গণতন্ত্র ফেরালে বুঝবো আপনি বঙ্গবন্ধু কন্যা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৭
‘দেশে গণতন্ত্র ফেরালে বুঝবো আপনি বঙ্গবন্ধু কন্যা’ মানববন্ধনে বক্তব্য রাখছেন শামসুজ্জামান ‍দুদু/ছবি: হারুন-বাংলানিউজ

ঢাকা: আলোচনায় বসে সঠিক রাজনৈতিক চর্চার মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনলে বুঝবো আপনি বঙ্গবন্ধু কন্যা। আর এ কাজ করলে আওয়ামী লীগের সংবর্ধনা লাগবে না, সারাদেশের সাধারণ জনগণ আপনাকে সংবর্ধনা দেবে। 

রোববার (৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ নিয়ে গভীর ষড়যন্ত্র ও রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার দাবিতে ঘুরে দাঁড়াও বাংলাদেশ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে একথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।  

দুদু বলেন, ১০ টাকা কেজি দামে চাল খাওয়ানো ও গণতন্ত্র ফিরিয়ে আনার আশা দেখিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছিল।

কিন্তু এখন বাজারে শুধু চাল নয়, প্রত্যেকটি নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। বয়স বাড়লে মানুষ ভালো-মন্দ বোঝার ক্ষমতা অনেকটা হারিয়ে ফেলে। আওয়ামী লীগেরও হয়েছে তাই।  

দেশের কোনো মানুষ বাক স্বাধীনতা নিয়ে বাঁচতে পারছে না উল্লেখ করে তিনি বলেন, একটি দেশে অনাসৃষ্টি চলমান থাকলেও আশার সর্বোচ্চ জায়গা সুপ্রিম কোর্ট। কিন্তু সেই সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বাক স্বাধীনতাও কেড়ে নেয়া হয়েছে।  

রোহিঙ্গা ইস্যুতে বর্তমান সরকার চূড়ান্ত ব্যর্থতার পরিচয় দিয়েছে উল্লেখ করে বলেন, এতো বড় সমস্যার ক্ষেত্রে চীন, ভারত ও রাশিয়ার মতো শক্তিশালী রাষ্ট্র এদেশের পাশে নেই কূটনৈতিক ব্যর্থতার জন্য। সরকার তো প্রথমে রোহিঙ্গাদের ঢুকতে দিতেই চায়নি। বিএনপিসহ সাধারণ মানুষের আন্দোলনের জেরেই ঢুকতে দিতে বাধ্য হয়েছে।  

সংগঠনটির সভাপতি কাদের সিদ্দীকির সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, কাদের গণি চৌধুরী, আবূ নাসের মো. রহমত উল্লাহ, ফরিদ উদ্দীন, অধ্যাপক আমিনুর রহমান, দেওয়ান রাজ্জাক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৭
এমএএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।