[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪, ২৩ নভেম্বর ২০১৭

bangla news

পুঠিয়ায় নিষিদ্ধ আনসার আল ইসলামের ৫ সদস্য আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-০৬ ৬:০০:৪৯ পিএম
পুঠিয়ায় নিষিদ্ধ আনসার আল ইসলামের ৫ সদস্য আটক, ছবি: বাংলানিউজ

পুঠিয়ায় নিষিদ্ধ আনসার আল ইসলামের ৫ সদস্য আটক, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর পুঠিয়ায় জিহাদী বইসহ নিষিদ্ধ আনসার আল ইসলামের পাঁচ সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৫) সদস্যরা।

শুক্রবার (০৬ অক্টোবর) ভোর ৩টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত  উপজেলার ভড়ুয়াপাড়া ও বিল কাজীরপাড়া এলাকায় জঙ্গিবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক কর‍া হয়।

পরে বিকেলে র‌্যাবের পক্ষ থেকে জঙ্গিবিরোধী এ অভিযানের তথ্য সাংবাদিকদের জানানো হয়।

র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মাহবুবুল আলম পিএসসি জানান, তার নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে পুঠিয়া থানাধীন ভড়ুয়াপাড়া ও বিল কাজীরপাড়া এলাকায় জঙ্গিবিরোধী বিশেষ অভিযান পরিচালনাকালে সরকার ও রাষ্ট্রবিরোধী কার্যকলাপ করায় ওই পাঁচজনকে আটক করা হয়।

এর মধ্যে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য উপজেলার ভড়ুয়াপাড়া গ্রামের মো আবদুস সামাদের ছেলে আনিছুর রহমানকে ছয়টি নিষিদ্ধ ও বিতর্কীত জিহাদী বইসহ, মৃত নজরুল ইসলামের ছেলে শহীদুল ইসলামকে (৩৪) চারটি নিষিদ্ধ ও বিতর্কীত জিহাদী বইসহ হাতে-নাতে আটক করা হয়।

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে নজরুল ইসলাম মোল্লাকে (৪২) আটটি জিহাদী বইসহ, বাবর মুন্সিকে (৪৫) ছয়টি সর্বমোট ২৪টি নিষিদ্ধ ও বিতর্কীত ছয়টি জিহাদী বইসহ হাতে-নাতে আটক করা হয়। পরে তাদের তথ্যের ভিত্তিতে মোহাম্মদ কাফীর ছেলে শাহীনকে (২৭) ভড়ুয়াপাড়া বাজার থেকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদ শেষে বিকেলে তাদের পুঠিয়া থানায় সোপর্দ করা হয়েছে। আটকদের বিরুদ্ধে পুঠিয়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান, র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মাহবুবুল আলম।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৭
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa