[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৪, ১৬ নভেম্বর ২০১৭

bangla news

সিপিবির উপদেষ্টা জসিম মন্ডলের অবস্থা সংকটাপন্ন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-০১ ১০:২৯:৪২ পিএম
জসিম উদ্দিন মন্ডল (ফাইল ফটো)

জসিম উদ্দিন মন্ডল (ফাইল ফটো)

ঢাকা: ব্রিটিশবিরোধী আন্দোলনের বিপ্লবী নেতা, মহান মুক্তিযুদ্ধের সংগঠক এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) উপদেষ্টা জসিম উদ্দিন মন্ডলের অবস্থা সংকটাপন্ন। তিনি বর্তমানে রাজধানীর হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে চিকিৎসাধীন। 

গত ২৮ সেপ্টেম্বর তাকে এই হাসপাতালে ভর্তি করা হলেও শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রোববার (১ অক্টোবর) বিকেলে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।
 
জসিম উদ্দিন মন্ডলের শারীরিক অবস্থার সর্বশেষ তথ্য জানতে চাওয়া হলে রাতে হেলথ অ্যান্ড হোপ হাসপাতালের চেয়ারম্যান ডা. এমএইচ চৌধুরী লেনিন বাংলানিউজকে বলেন, তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছেন, পাশাপাশি নিউমোনিয়ায়ও আক্রান্ত। বর্তমানে তাকে আইসিইউতে রাখা হয়েছে। তার শারীরিক অবস্থা অস্থিতিশীল, যে কোনো সময় অবস্থার অবনতি ঘটতে পারে।
 
জসিম উদ্দিন মন্ডলের বয়স ৯৭ বছর। গত ২৮ সেপ্টেম্বর গ্রামের বাড়ি পাবনার ঈশ্বরদী থেকে নিয়ে এসে তাকে হেলথ অ্যান্ড হোপ হাপাতালে ভর্তি করা হয়। এর আগে তিনি দীর্ঘ দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নিয়েছেন।  

জসিম উদ্দিন মন্ডল ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে পাকিস্তানের সামরিক স্বৈরশাসন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং একজন সংগঠকের ভূমিকা পালন করেন। অল্প বয়সেই ব্রিটিশ-ভারতের কমিউনিস্ট পার্টির সঙ্গে যুক্ত হওয়া এ রাজনীতিক দীর্ঘ দিন সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য ছিলেন।

জসিম উদ্দিন মন্ডলের শারীরিক অবস্থার অবনতির খবরে সন্ধ্যায় সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম হাসপাতালে যান এবং তার চিকিৎসার খোঁজ নেন। এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন সিপিবির প্রেসিডিয়াম সদস্য রফিকুজ্জামান লায়েক, আব্দুল্লাহ কাফি রতন, অনিরুদ্ধ দাশ অঞ্জন, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. অ্যাপক ফজলুর রহমান, হাসান তারিক চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২২২৩ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৭ 
এসকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa