ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারের কূটনৈতিক দক্ষতায় রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব সোচ্চার

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
সরকারের কূটনৈতিক দক্ষতায় রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব সোচ্চার

ঢাকা: আওয়ামী লীগ সরকারের কূটনৈতিক দক্ষতার কারণে রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব সোচ্চার হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ঘোষিত কর্মসূচি সফল করার লক্ষে আয়োজিত বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, সারা বিশ্ব আজ রোহিঙ্গা সমস্যা সমাধানে এগিয়ে এসেছে।

যুক্তরাষ্ট্র ,চীন ,তুরস্কের মত দেশ এই সমস্যা সমাধানে এগিয়ে এসেছে। এটি শুধুমাত্র সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের কূটনৈতিক দক্ষতার কারণে।

তিনি বলেন, বিএনপির নেত্রী বন্যায় আসেননি, রোহিঙ্গা সমস্যায়ও আসেননি। তিনি লন্ডনে গিয়ে পুত্র-পুত্রবধুকে সঙ্গে নিয়ে শপিং-এ ব্যস্ত। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পেলাম খালেদা জিয়া পাকিস্তানের সশস্ত্র দিবসে লন্ডনের পাকিস্তান দূতাবাসে গিয়েছেন। কিন্তু তিনি বাংলাদেশের অনেক সশস্ত্র দিবসেও যান নাই। ওনার যেহেতু এতো পাকিস্তান প্রীতি, উনি পাকিস্তানে চলে যেতে পারেন। বাংলাদেশে রাজনীতি করার কোনো অধিকার নেই উনার।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের থানা, ইউনিয়ন, ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদকরা।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।