ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশে সুশাসনের অভাব

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
দেশে সুশাসনের অভাব রংপুরের সমাবেশে বক্তব্য রাখছেন এরশাদ

রংপুর: বাংলাদেশে সুশাসনের অভাব রয়েছে উল্লেখ করে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেন, দেশে এখন বিচারব্যবস্থা থেকে শুরু করে পুলিশ প্রশাসন সবখানে অরাজকতা। প্রতিদিন কত মানুষ মরে, কত মানুষকে তুলে নিয়ে যাওয়া হয় তার কোন হিসাব নেই।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রংপুর সদরের বড়বাড়ী বয়েজউদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জাতীয় পার্টির এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার সময় ১০ টাকা দরে চাউল খাওয়াতে চেয়েছিল আর আজ ৫৫ থেকে ৬৫ টাকা দরে চাউল কিনতে হচ্ছে।

ঘরে ঘরে চাকরি দেওয়ার আশ্বাস দিয়েছিল। আপনারা কি ঘরে ঘরে চাকরি পেয়েছেন? সমবেতদের উদ্দেশ্যে প্রশ্ন রাখেন এরশাদ।

তিনি রংপুরবাসীর উদ্দেশ্যে বলেন, রংপুরে কোন শিল্প কল-কারখানা নেই, গ্যাস নেই। কিভাবে রংপুরের মানুষের উন্নতি হবে? আমি রংপুরে গ্যাস আনার চেষ্টা করেছিলাম কিন্তু তারা পথিমধ্যে নদী থাকায় পাইপের মাধ্যমে গ্যাস নিয়ে আসা ঝামেলার বলে গ্যাস আনতে দেয় নাই।

হিন্দু জনগোষ্ঠীর বিষয়ে এরশাদ বলেন, আগে হিন্দুরা নৌকায় ভোট দিতো আর এখন জাতীয় পার্টির লাঙ্গল মার্কায় তারা ভোট দেবে, কেন না জাতীয় পার্টি কোন হিন্দুকে দেশছাড়াও করে নাই তাদের জমিও দখল করে নাই।

তিনি রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী হিসেবে মোস্তাফিজুর রহমান মোস্তফাকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, রসিক নির্বাচন সেমিফাইনাল। আমরা সেমিফাইনালে জিতলে ফাইনালেও (জাতীয় নির্বাচন) জিতবো ইনশাল্লাহ। এ সময় তিনি আগামী জাতীয় নির্বাচনে নিজের জন্যও ভোট চান।

পথসভায় আরও উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান এর উপদেষ্টা ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারি, কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান মোস্তফা, মহানগর শাখার সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, রংপুর জেলার সভাপতি আলহাজ্ব আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান নাজিম প্রমুখ । পরে তিনি সদরের চানকুঠি এলাকায় অন্য একটি পথসভায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬,২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।