ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

কুয়াকাটায় হামলায় আ’লীগ নেতাসহ ৩২ জনের নামে মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
কুয়াকাটায় হামলায় আ’লীগ নেতাসহ ৩২ জনের নামে মামলা কুয়াকাটায় হামলায় ভাঙচুর, ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: পটুয়াখালীর কুয়াকাটায় পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অনন্ত মুখার্জীর অনন্যা মেডিসিন হাউসসহ ছয়টি ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় ৩২ জনের নামে মামলা হয়েছে।

মঙ্গলবার ( ২৬ সেপ্টেম্বর) মহিপুর থানায় অনন্ত মুখার্জী বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মহিববুর রহমানকে প্রধান আসামি করা হয়েছে ও নামধারীদের পাশাপাশি অজ্ঞাতপরিচয় আরও ৫০/৬০ জনকে আসামি করা হয়েছে।

বিকেলে বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান।

এর আগে সোমবার (২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে সাতটার দিকে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে।

অভিযোগ রয়েছে হামলার সময় ‍লুটপাটও চালানো হয়। এছাড়া দুর্বৃত্তরা কুপিয়ে ও রডের আঘাতে গুরুতর জখম করেন অনন্ত মুখার্জী, কুয়াকাটা পৌর যুবলীগ নেতা ও কাউন্সিলর সাগর মোল্লা, ভ্যানচালক হানিফ গাজী ও পথচারীসহ কয়েক দোকানিকে। যাদের মধ্যে অনন্তকে কুয়াকাটা হাসপাতালে চিকিৎসাধীন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ২০/৩০ জন যুবক হোন্ডাযোগে এসেই দোকানের সামনে নেমে অতর্কিত তাণ্ডব হামলা চালায়। পর্যটকরা এসময় দৌড়াদৌড়ি করতে থাকে। পর্যটন কর্পোরেশনের মোটেল অভ্যন্তরের অন্তত ১০টি মোটরসাইকেলসহ পাঁচটি মাইক্রো-প্রাইভেটকারসহ বেশকিছু গাড়ি ভাঙচুর করা হয়।

এ ঘটনার পরপরই সোমবার রাতেই কুয়াকাটার আওয়ামী লীগ, যুবলীগ ও ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল করেন। তারা পর্যটনের মোটেল ইয়ুথ-ইন ঘেরাও করে রাখে। সেখানে জড়িতদের আটকের দাবিতে পথসভা হয়।

আহত অনন্ত মুখার্জী জানান, আওয়ামী লীগ নেতা মহিববুর রহমানের নির্দেশে এ হামলা চালানো হয়েছে।

এদিকে কুয়াকাটা প্রেসক্লাবের সদস্য অনন্ত মুখার্জীর দোকানে হামলা ও তাকে মারধরের ঘটনায় প্রেসক্লাবে মঙ্গলবার প্রতিবাদ সভা হয়েছে।

মহিববুর রহমান জানান, রাজনৈতিকভাবে তাকে এ ঘটনায় জড়ানোর জন্য মামলায় আসামি করা হয়েছে।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বাংলানিউজকে জানান, পরিস্থিতি বর্তমানে তাদের নিয়ন্ত্রণে রয়েছে। সবুজ নামে একজনকে রাতেই গ্রেফতার করা হয়েছে। বাকীদের গ্রেফতারে পুলিশি অভিযান চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এমএস/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।