ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

শেখ হাসিনার বিরুদ্ধে চক্রান্ত হলে ঢাকা অচল করে দেয়া হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
শেখ হাসিনার বিরুদ্ধে চক্রান্ত হলে ঢাকা অচল করে দেয়া হবে বক্তব্য রাখছেন মেয়র সাঈদ খোকন। ছবি: কাশেম হারুন

ঢাকা: দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করতে ষড়যন্ত্র চলছে মন্তব্য করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, এ দেশের মানুষের উন্নয়নের স্বার্থে, অগ্রযাত্রার স্বার্থে আপনারা সর্তক থাকুন, সজাগ থাকুন এবং সকল ষড়যন্ত্রকে শক্ত হাতে প্রতিহত করার জন্য প্রস্তুত থাকুন। যদি কোনো ষড়যন্ত্র হয়, আমরা একসঙ্গে ঐক্যবদ্ধভাবে সেই ষড়যন্ত্র মোকাবেলা করবো।

রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মাতুয়াইল উচ্চ বিদ্যালয় মাঠে এক সমাবেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচিত মেয়র এ কথা বলেন। মাতুয়াইল ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রাশেদ আলীর সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন ডিএসসিসি’র প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিলাল, প্রধান প্রকৌশলী ফরাজী শাহাবুদ্দিন আহমেদ, স্থানীয় আওয়ামী লীগ নেতা কাজী মনিরুল ইসলাম মানু প্রমুখ।


 
মেয়র সাঈদ খোকন বলেন, অনেকেই চায় না, এ দেশের মানুষ দু’বেলা দু’মুঠো ভাত খেয়ে শান্তিতে বসবাস করুক। মাথার নিচে ছাদ থাকুক, শান্তিপূর্ণভাবে জীবন যাপন করুক। সেজন্য ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। চারদিকে ষড়যন্ত্রের জাল বিস্তার করার চেষ্টা করা হচ্ছে। রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে, সরকারে বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে।
 
তিনি বলেন, যে কোনো ধরনের ষড়যন্ত্র মোকাবেলায় আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে। ঢাকাবাসী প্রস্তুত রয়েছে। যদি শেখ হাসিনার বিরুদ্ধে কোনো প্রকারের ষড়যন্ত্র হয়, তাহলে ডাক দেওয়া মাত্র আপনারা সবাই যার যার ঘর-বাড়ি থেকে বের হয়ে সমস্ত শহর অচল করে দেবেন।
 
সমস্ত ষড়যন্ত্র রাজপথে প্রতিহত করা হবে জানিয়ে সাঈদ খোকন বলেন, যদি ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা যায়, তাদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে। সরকার এ ব্যাপারে সর্বোচ্চ কঠোরতা অবলম্বন করতে দ্বিধা করবে না।
 
তিনি বলেন, মানুষের অগ্রগতি যারা বন্ধ করতে চায়, যারা বাংলার মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে চায়, শেখ হাসিনার নেতৃত্বে তাদের আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিহত করবেন। তাদের চিরতরে নির্মূল করা হবে। যদি কেউ লন্ডনে বসে বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেতে চায়, তাহলে তাকে আইনের মাধ্যমে লন্ডন থেকে ফিরিয়ে আনা হবে। বাংলার মাটিতে তার বিচার করা হবে।  

আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে পৃথিবীর কোনো শক্তি তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারবে না জানিয়ে সাঈদ খোকন বলেন, সবাই ঐক্যবদ্ধ থাকলে সকল ষড়যন্ত্রের কবর রচনা করা হবে।
 
বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
এসএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।