ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

রামগতিতে অপহৃত যুবলীগ নেতাসহ ২ জন উদ্ধার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
রামগতিতে অপহৃত যুবলীগ নেতাসহ ২ জন উদ্ধার 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর আবদুল্লাহ ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক মো. আইয়ুব আলীসহ তিনজনকে অস্ত্রের মুখে অপহরণ করছে সন্ত্রাসীরা। এদের মধ্যে গুরুতর জখম অবস্থায় যুবলীগ নেতা আইয়ুব আলী ও যুবলীগ কর্মী মো. ফেরদৌসকে উদ্ধার করেছে পুলিশ।

একই ঘটনায় মো. পারভেজ (৩০) নামের আরও একজন অপহরণ হলেও তাকে উদ্ধার করা যায়নি বলে জানিয়েছেন রামগতি উপজেলা যুবলীগের সভাপতি। তবে পুলিশ বলছে দুইজন অপহরণ হয়েছে; তাদেরকে উদ্ধার করা হয়েছে।

পারভেজ নামের কেউ নিখোঁজ বা অপহরণ হয়েছে এ ব্যাপারে কোনো অভিযোগ কিংবা ডায়েরি করা হয়নি।

রোববার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করেন। এর আগে ভোরে নোয়াখালীর হাতিয়া উপজেলার মৌলভীর চর এলাকা থেকে রামগতি থানা পুলিশ অভিযান চালিয়ে অপহৃত দুইজনকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে। তাদের মধ্যে যুবলীগ নেতার অবস্থা আশঙ্কাজনক।  

শনিবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে রামগতির মেঘনা নদীর চর আবদুল্লাহ এলাকা থেকে তাদেরকে অস্ত্রের মুখে অপহরণ করা হয়।

উদ্ধার হওয়া যুবলীগ নেতা আইয়ুব আলী ও যুবলীগ কর্মী ফেরদৌসকে নোয়াখালী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতিতে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

আহত আইয়ুব আলী রামগতি উপজেলার চর আবদুল্লাহ ইউনিয়নের মৃত আহাম্মদ আলীর ছেলে। তিনি ওই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড থেকে উপ-নির্বাচনে ইউপি সদস্য প্রার্থী। উদ্ধার হওয়া ফেরদৌস একই এলাকার পাটোয়ারী মেম্বারের ছেলে ও যুবলীগ কর্মী। উদ্ধার না হওয়ার মো. পারভেজ নোয়াখালীর বাসিন্দা ও যুব লীগ নেতা আইয়ুব আলীর আত্মীয়। অপহরণের সময় তারা তিনজন নির্বাচনী এলাকায় ভোটের প্রচারণা করছিলেন।

রামগতি উপজেলা যুবলীগের সভাপতি মেজবাহ উদ্দিন হেলাল জানান, ওই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে উপ নির্বাচনের সদস্য প্রার্থী আইয়ুব আলীসহ তিনজনকে চর আবদুল্লাহ থেকে সন্ত্রাসীরা অস্ত্রের মুখে অপহরণ করে হাতিয়ার মৌলভীর চরে নিয়ে যায়। সেখানে তাদেরকে কুপিয়ে মারাত্মক জখম করে। গত ৩-৪ মাস আগে চর আবদুল্লাহ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম- ডাকাত খোকন বাহিনীর হাতে খুন হয়। ওই হত্যা মামলায় যুবলীগ নেতা আইয়ুব সাক্ষী। গত সপ্তাহে ডাকাত খোকন বাহিনীর প্রধান খোকন কোস্টগার্ডের হাতে গ্রেফতার হয়। ওই গ্রেফতারে যুবলীগ নেতা আইয়ুব কোস্টগার্ডকে সহযোগিতা করেছে এমন সন্দেহ থেকে দুস্য খোকন বাহিনীর ভাইসহ ওই বাহিনীর সন্ত্রাসীরা তাদের অপহরণ করে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন বলেন, যুবলীগ নেতাসহ দুইজন অপহরণ হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে অপহৃত দুইজনকেই উদ্ধার করে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। পারভেজ নামের কেউ অপহরণ হয়েছে; এ ব্যাপারে পরিবার কিংবা আত্মীয়-স্বজন কেউ কোনো অভিযোগ করেনি। তবুও বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর, ২৪, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।