ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঝালকাঠিতে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীর নামে অভিযোগ গঠন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
ঝালকাঠিতে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীর নামে অভিযোগ গঠন ঝালকাঠিতে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীর নামে অভিযোগ গঠন

ঝালকাঠি: ঝালকাঠিতে যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে বিচার শুরু হয়েছে।

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতে বিএনপি নেতাকর্মীরা হাজির হলে অভিযোগ গঠনের ওপর শুনানি শুরু হয়।  

শুনানি শেষে বিচার মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক ৫৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

যার মধ্য দিয়ে এর বিচারকাজ শুরু হলো।

২৬ নভেম্বর এ মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করা হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী হুমায়ুন কবির বাবুল জানান, ২০১৫ সালের ২১ জানুয়ারি সকালে বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া চৌ-মাথা এলাকায় যাত্রীবাহী বাস আবদুল্লাহ পরিবহনে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়।  

এ ঘটনায় ওইদিন নলছিটি থানার উপ-পরিদর্শক মো. কামরুজ্জামান বাদী হয়ে জেলা বিএনপির সহ-সভাপতি মিঞা আহম্মেদ কিবরিয়া ও জেলা যুবদলের সভাপতি এম কামরুল ইসলামসহ ৫৯ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন।  

পরবর্তীতে পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। বর্তমানে এ মামলার আসামি বিএনপি নেতাকর্মীরা জামিনে রয়েছেন।

পাশাপাশি এ মামলা থেকে চারজনকে অব্যহতি দেওয়া হয়েছে।

অপরদিকে সন্ত্রাসবিরোধী একটি মামলায় ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। আগামী ১২ নভেম্বর এ মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করা হয়েছে।

২০১৫ সালের ২৭ ডিসেম্বর নলছিটিতে পুলিশের দায়ের করা ওই মামলায় আসামি করা হয় উপজেলা বিএনপির সভাপতি আনিচুর রহমান খান হেলাল, সাবেক সভাপতি নুরুল আলম গিয়াস ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম শাহীনসহ নয়জনকে।  পুলিশ তদন্ত শেষে নয়জন বিএনপি নেতাকর্মীর নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এসব শুনানিতে রাষ্টপক্ষে অংশ নেন সরকারি কৌঁসুলি আবদুল মান্নান রসুল এবং আসামী পক্ষে অ্যাডভোকেট হুমায়ুন কবির বাবুল ও অ্যাডভোকেট ফয়সাল খান।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।