ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নারীর সার্বিক কল্যাণে সরকার বদ্ধপরিকর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
নারীর সার্বিক কল্যাণে সরকার বদ্ধপরিকর

ঝালকাঠি: নারীসমাজকে বাদ দিয়ে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। আওয়ামী লীগ প্রতিষ্ঠাকাল থেকেই নারীদের কথা চিন্তা করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও নারীকে এগিয়ে নিতে চেষ্টা করেছিলেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নারীর সার্বিক কল্যাণে বদ্ধপরিকর।

মহিলা বিষয়ক অধিদফতরের উদ্যোগে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে আয়োজিত মহিলা স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ কেন্দ্রসমূহের মাঝে অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এক সময় ভর্তি কিংবা চাকরিতে শুধুমাত্র বাবার নাম লেখা হতো।

এখন বাবার সঙ্গে মায়ের নামও লেখা বাধ্যতামূলক করা হয়েছে। শেখ হাসিনা ৯৬ সালে বিধবা ভাতা, স্বামী পরিত্যক্তা, বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা ও মাতৃত্ব ছুটির প্রবর্তণ করে নারী সমাজের পাঁশে দাঁড়িয়েছেন। নারী সমাজকে করেছেন সম্মানীত। তাই নারী সমাজকে তাদের নিজেদের স্বার্থেই শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করা উচিত।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আলতাফ হোসেন প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সুলতান হোসেন খান প্রমুখ।

আত্মকর্মসংস্থান ও নারীদের সাবলম্বী করার লক্ষে অনুষ্ঠানে ৪৩টি নারী সমিতিকে প্রায় সাড়ে ৮ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়।  

বাংলাদেশ সময়: ০৪১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
এমএস/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।